Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জটিলে প্রশ্নে বি ইউনিটের ভর্তি পরীক্ষা, দাবি শিক্ষার্থীদের

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:২৪ পিএম

জটিল প্রশ্নে গুচ্ছ ভর্তি পরীক্ষার অধীনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে বেলা ১২ টা থেকে ১ টা পর্যন্ত পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এতে ৫ হাজার ৬ শত ৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জানা যায়, বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রায় ৫ হাজার ৯ শত ২০ জন পরীক্ষার্থীর আসন পড়েছে। এর মধ্যে ৫ হাজার ৬ শত ৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ফলে শিক্ষার্থীদের পরিক্ষায় অংশগ্রহণের হার ৯৬% শতাংশ। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ৬ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এ সময় প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, বিভিন্ন অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনে ভর্তিচ্ছুদের প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করছেন। বিএনসিসি, রোভার স্কাউট, পুলিশ, র‍্যাবের পাশাপাশি ভ্রাম্যমান আদালত ক্যাম্পাসে অবস্থান করেছে। এছাড়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রীর স্বেচ্ছাসেবীগণ ভর্তিচ্ছুদের নানা সহযোগিতার পাশাপাশি প্রধান ফটকে অভিভাবক কর্ণার স্থাপন করেছে।

পরিক্ষার্থী আব্দুল্লাহ বলেন, তুলনা মূলকভাবে বি ইউনিটের প্রশ্ন অনেক কঠিক হয়েছে। বিশেষ করে ইংরেজি প্রশ্ন টা অনেক কঠিন হয়েছে বলে মনে করছি আমি। বিষয়ভিত্তিক ভাবে আলাদা পাশ মর্কস না থাকায় সুবিধা হয়েছে। আলাদা আলাদা ভাবে প্রতিটা বিষয়ে যদি পাশ করা লাগতো তাহলে সেটা আমার জন্য অনেক কঠিন হয়ে যেতো।

এছাড়াও বিভিন্ন শিক্ষার্থীদের দাবি প্রশ্নের মান অনেক কঠিন হয়েছে বলে তারা মনে করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ