Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পাকিস্তানের বেলুচিস্তানে সেনা অভিযান : ১৫ বিচ্ছিন্নতাবাদী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:২৫ পিএম

পাকিস্তানের বেলুচিস্তানে সেনাবাহিনীর অভিযানে বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১৫ জন সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-এর একজন কমান্ডারও রয়েছেন। দেশটির বেলুচিস্তানের হারনাই ও মাসতুংয়ে চালানো পৃথক অভিযানে এ মৃত্যুর ঘটনা ঘটে। গতকাল রোববার (২৪ অক্টোবর) দেশটির সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল-এর এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
সংবাদমাধ্যমটি জানিয়েছে, নিরাপত্তা বাহিনী জামবোরো, হারনাই ও বেলুচিস্তানে সামরিক অভিযান শুরু করে। তাদের কাছে বিদেশি অর্থ ও সহায়তাপুষ্ট বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসীদের অবস্থানের নিশ্চিত তথ্য ছিল। অভিযানের সময় ওইসব এলাকা ঘিরে ফেলার পর বিচ্ছিন্নতাবাদীরা পালিয়ে যেতে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে। এতে পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনী।
অভিযানে সামরিক বাহিনীর গুলিতে বেলুচিস্তানের হারনাইতে ছয়জন নিহত হন। এর মধ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-এর কমান্ডার তারিক আলিয়াস নাসিরও রয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে সামরিক বাহিনী।
এ ছাড়া প্রাদেশিক কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) বেলুচিস্তানের মাসতুং জেলায় বিচ্ছিন্নতাবিরোধী পৃথক একটি অভিযান পরিচালনা করে। ওই অভিযানে নিহত হন কমপক্ষে ৯ জন সন্ত্রাসী। অভিযানে দুই অঞ্চলে নিহতরা প্রত্যেকেই নিষিদ্ধঘোষিত দুই সংগঠনের সদস্য। তারা বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) ও বালুচ লিবারেশন ফ্রন্ট (বিএলএফ)-এর সদস্য বলে জানা গেছে। সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ