Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে সোশ্যাল মিডিয়ায় তুমুল উত্তেজনা

সোশাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:৪১ পিএম

ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ মানেই টানটান উত্তেজনা, তীব্র প্রতিদ্বন্দ্বিতা এবং দুই দেশের কোটি কোটি ক্রিকেট ফ্যানের আবেগের বিস্ফোরণ। এবারও সেই উত্তাপ ছড়ালো সামাজিক যোগাযোগ মাধ্যমে।

দীর্ঘদিন পর আজ রোববার (২৪ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান।এনিয়ে বেড়েই চলেছে উত্তেজনা। কিছুক্ষণ পরেই আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে একে অপরের বিরুদ্ধে খেলতে নামছে দুই চির প্রতিদ্বন্দ্বী।

অনেক আগে থেকেই চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ। সামাজিক মাধ্যমে উম্মদনা এখন চরমে। আর এই উত্তজনা যে কতটা বাড়ে, ম্যাচ শুরুর পর সমর্থকদের আবেগের বিস্ফোরণ যে কোন জায়গায় পৌঁছায়, তা মাপার মতো কোনো যন্ত্র এখনো আবিষ্কার হয়নি।

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ সামনে রেখে ভারতে মন্দিরে জাতীয় পতাকা নিয়ে নিজ দেশের টিমের খেলোয়াড়দের ছবি সামনে রেখে চলছে হোম যজ্ঞ। সেই ছবিও ভাইরাল হয়েছে ফেসবুকে।

পাকিস্তানভক্ত অলিউল ইসলাম লিখেছেন, ‘‘ভাই এ ভাই যত কঠিন ঝগড়া বিবাদ হোক ভাই এর জন্য ভাইয়ের মন কাঁদবেই। তাই মুসলমান ভাই ভাই তাই আজকে ২৪/১০/২০২১ এর ক্রিকেট খেলা প্রথমে বাংলাদেশ তার পর পাকিস্তানের জয় কামনা করি।’’

মোঃ প্রোমি লিখেছেন, ‘‘আগের মতো এখন আর ভারত-পাকিস্তান ম্যাচে উত্তেজনা হয় না। আগে আফ্রিদি, মিসবাহ উল হক, ইউনুস খান খেলতো, তখন খেলাটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতো। এখন সেই লেভেলের খেলোয়াড় পাকিস্তানে নেই।’’

মোঃ মুহন আহমেদ লিখেছেন, ‘‘বাংলাদেশ থেকে পাকিস্তানের জন্য শুভ কামনা। আশা করি আরো একবার বিজয় লাভ করবে পাকিস্তান।’’

আমির হুদা লিখেছেন, ‘‘এটা যেন শুধু ক্রিকেট ম্যাচ নয়, হিন্দু মুসলিমদের জয় পরাজয় লড়াই যেন।দুই সমর্থকই তাদের সৃস্টিকর্তার নিকট জয়ের জন্য প্রে করে। জিতার জন্য অনেকে মানতও করে। কেউ গরু জবাই করে খাওয়াবে, কেউ পুজা দিবে।’’

মোঃ আলমাসুদ হোসাইন লিখেছেন, ‘‘ইন্ডিয়ার যে ব্যাটিং লাইন আপ এবং বোলিং দুইটাতেই অনেক এগিয়ে থাকবে অপর পক্ষে পাকিস্তানের বোলিং লাইন আপ আমির, জুনায়েদ ছাড়া খুব নড়বড়ে। একজন ক্রিকেট প্রেমি হিসেবে বললে এখন ইন্ডিয়ার সাথে পাকিস্তানের তুলনা করা বোকামি! ইন্ডিয়া ৭৫% জেতার সম্ভাবনা আছে, দিনশেষে বলবো ক্রিকেটের জয় হক।’’

নাজমুল হাসান নাজু লিখেছেন, ‘‘ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচে, আমি পাকিস্তানকে জয়ের দিকে এগিয়ে রাখবো,,,,।’’

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয় ২০০৭ সালে তখন থেকেই ভারত ও পাকিস্তানের ম্যাচ বাড়তি উন্মাদনা নিয়ে আসছে এই আসরে। ২০০৭ সালের সেই বিশ্বকাপে দুইবার মুখোমুখি হয়েছিল ভারত ও পাকিস্তান।



 

Show all comments
  • Md. Ashikul Islam ২৫ অক্টোবর, ২০২১, ১২:১০ পিএম says : 0
    বাংলাদেশ হারার পরে কিছুটা কষ্টে ছিলাম কিন্তু পাকিস্তান সেই কষ্টোটা দুর কোরে দিলো ????????????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ