Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৭ এএম

মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে জরুরি রোগীদের সেবা দিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট চালু হয়েছে। গতকাল রোববার দুপুরে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট-এর উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগ সভাপতি নেছার আহমদ। পরে হাসপাতাল হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, হাসপাতালের তত্ত্বাকধায়ক ডাঃ কে এম হুমায়ুন কবির, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, এসপি মোহাম্মদ জাকারিয়া, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায়, সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ, মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন প্রমুখ।
বিশ্ব ব্যাংকের অর্থায়নে এটি বাস্তবায়ন করছে ইউনিসেফ। চালু হওয়া লিকুইড অক্সিজেন ট্যাংক এর ধারণক্ষমতা ১১ হাজার লিটার। এই প্লান্ট চালু হওয়ায় দীর্ঘদিনের চাহিদা ও রোগীদের দুর্ভোগ নিরসন হবে, সেবা পাবে করোনা রোগী ও নিয়মিত আসা অন্যন্য রোগীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন