Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চন্দ্রায় মহাসড়কের একাংশ হকারদের দখলে

কালিয়াকৈর (গাজীপুর )উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৭ এএম

গাজীপুরের কালিয়াকৈরে চন্দ্রা পল্লীবিদ্যুুৎ এলাকায় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের একাংশের উপর অবৈধ দোকান পাট ও হকারদের দৌরাত্ন ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ফলে যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ, যানজটের কারণে যাত্রীসাধারণ সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে। এছাড়া সড়ক দূর্ঘটনায় হতাহতের ঘটনাতোও প্রায়ই ঘটছে। রোববার সরজমিনে জানা যায়, ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর পৌরসভার পল্লীবিদ্যুৎ এলাকায় ব্যস্ততম হাইওয়ে মহাসড়কের একাংশ হকারদের দখলে চলে গেছে। আইমন টেক্সটাইল থেকে টিউলিপ কারখানা পর্যন্ত মহাসড়কে বিভিন্ন পণ্য সামগ্রীর দুই শতাধিক অবৈধ ভাসমান দোকান রয়েছে। এসব ভাসমান দোকান ও হকারদের নিকট থেকে সরকারী দলের নাম ভাঙ্গিয়ে এক শ্রেণির চাঁদাবাজ প্রতিদিন ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা করে চাঁদা আদায় করছে। হকার ছামান আলী পান সিগারেট দোকানদার জানান, ‘আমার ছোট দোকান থেকে প্রতিদিন ১৫০ টাকা, লুঙ্গী দোকানদার আজগর মিয়া জানান, তার থেকে ২০০ টাকা করে প্রতিদিন করে চাঁদা নিচ্ছে।
মার্কেট ব্যবসায়ীদের অভিযোগ, মহাসড়কের পাশে মালিকানাধীন স্থায়ী মার্কেটের দোকান প্রতি ১০ থেকে ১২ লাখ টাকা সিকিউরিটি ও মোটা অংকের ভাড়া দিয়েও ব্যবসা জমছে না। মহাসড়ক ও ফুটপাতের উপর হকারদের অবৈধ দোকান থাকার কারণে মার্কেটের দাকানে বিক্রি অনেক কম হচ্ছে।
কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে অবৈধ দোকান উচ্ছেদে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন