Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আনোয়ারার বখতেয়ার সড়কের বেহাল দশা

নুরুল আবছার তালুকদার, আনোয়ারা (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৭ এএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বখতেয়ার সড়কের বারশত কবিরার দোকান এলাকা থেকে রায়পুর গোদারপাড়া পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে ২ ইউনিয়নের লক্ষাধিক যাত্রীদের দুর্ভোগের শেষ নেই। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কটি চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। বড় বড় গর্তের কারণে চলাচল করা যায় না। বিশেষ করে গর্ভবতী নারী ও রোগীরা পড়েন সব চেয়ে বেশি দুর্ভোগে। উপজেলা প্রকৌশল অফিস জানায় সড়কটি সংস্কার কাজের জন্য ১ কোটি ৩০ লাখ টাকার প্রকল্প বরাদ্ধ ও টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
সরেজমিনে দেখা যায়, সড়কের কবিরের দোকান, বখতিয়ার পাড়া, গুন্ধিপপাড়া, কালীবাড়ী ও বোয়ালীয় অংশে অসংখ্য খানাখন্দ। এছাড়া চার কিলোমিটার অংশে বৃষ্টির পানি জমে ভাঙা সড়ক আরো নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে। অনেকটা ঝুঁকি নিয়েই চলছে যানবাহন।
রায়পুর গাউছিয়া মাদরাসার সুপার মাওলানা সোলাইমান আনছারী জানান, ১ বছর ধরে সড়কের এ অবস্থা, কবে হবে ভোগান্তির শেষ। ভাঙা সড়ক দিয়ে বাধ্য হয়ে ঝুঁকিতে যাতায়াত করছি। এ অবস্থায় সড়কটি সংষ্কারে জরুরি হয়ে পড়েছে।
রিকশাচালক আলতাফ মিয়া (৫০) জানায়, বৃষ্টি হলে এক সপ্তাহ রিকশা চালানো বন্ধ করে দিতে হয়। সড়কটি সংষ্কার না হলে যান চলাচল বন্ধ হয়ে যাবে। তাই সড়কটি সংস্কার করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
বারশত ইউনিয়নের চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ জানান, পশ্চিম আনোয়ারার লোকজনের একমাত্র যাতায়াতের মাধ্যম বখতেয়ার সড়কের চার কিলোমিটার অংশ সংস্কার না হওয়ায় যাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এ বিষয়ে আনোয়ারা উপজেলা সহকারী প্রকৌশলী তাসলিমা জাহান জানান, আনোয়ারার বখতিয়ার সড়কটি সংস্কারের জন্য ১ কোটি ৩০ লাখ টাকা বরাদ্ধ পাওয়া গেছে। আমরা টেন্ডার প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন