Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আমাদের সবচেয়ে বড় সৌভাগ্য আমরা মুহাম্মদ (সা.)-এর উম্মত

মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি ও মাসিক পরওয়ানার সম্পাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী বলেন, রাসূল (সা.) এর জন্মক্ষণকে স্বরণ করা ও আনন্দিত হওয়া মুমিনের কাজ। আল্লাহর বিধান হচ্ছে আল্লাহর পক্ষ থেকে কোন নিয়ামতপ্রাপ্ত হলে তার শুকরিয়া আদায় করা ও তা স্মরণ করা। এটা আল্লাহর নির্দেশ, যা অস্বীকার করার সুযোগ নেই। আর আল্লাহ পাক রাসূল (সা.) কে উভয় জগতের জন্য রহমত হিসেবে ঘোষণা দিয়েছেন। আমাদের জন্য এর চেয়ে বড় কোন সৌভাগ্য হতে পারে না যে, আমরা সেই রাসূলেরই উম্মত।

গত শুক্রবার সিলেট নগরীর শিবগঞ্জস্থ একটি অভিজাত রেস্টুরেন্টের হলরুমে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরাধীন ২০ ও ২১নং ওয়ার্ড শাখার যৌথ উদ্যোগে আয়োজিত পবিত্র মীলাদে মোস্তফা (সা.) শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। ২১নং ওয়ার্ড সভাপতি আব্দুল মুনতাছির খান নাদিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহদি বিন আব্দুল আজিজের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সদস্য, হযরত শাহচান্দ শাহকালু ইসলামিয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মুক্তাদির খান। প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক পিয়ার হাসান।

২০নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক নাইম আহমদের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলাহর সহ-সাধারণ সম্পাদক কাজী জয়নুল ইসলাম মুনিম, সংগঠনের সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, এমসি কলেজ শাখার সভাপতি কাওছার আহমদ ও ২০নং ওয়ার্ড আল ইসলাহ সভাপতি কুতুব উদ্দিন আহমদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেওয়ান মুরাদ হাসান, রফিকুজ্জামান, রায়হান আহমদ রাজু, ওলীউর রহমান, আলবাব হোসাইন, আব্দুল লতিফ তামিম, হুসাইন আহমদ, এস এম জাকারিয়া, নুরুল হাসান, রাহেল আহমদ চৌধুরী, মহসিন আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুহাম্মদ (সা.)


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ