Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সম্প্রীতি বিনষ্টকারীরা নির্দিষ্ট কোন ধর্মের বা গোত্রের নয়, ওরা দেশ ও জাতির শত্রু। এদের মূল উদ্দেশ্য দেশের ভাব-মর্যাদা নষ্ট করে বিশ্বদরবারে প্রিয় মাতৃভূমিকে হেয় প্রতিপন্ন করা; মুসলিম জাতিকে সন্ত্রাসীরূপে উপস্থাপন করা। গতকাল লালবাগ খেলাফত মিলনায়তনে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত রাসূল (সা.) এর রাষ্ট্র পরিচালনার পদ্ধতি, বৈশিষ্ট্য ও সুফল” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা হামিদী এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুফতী জাকির বিল্লাহ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, খেলাফত ছাত্র আন্দোলন ভাটারা থানা শাখার উপদেষ্টা মাওলানা আশেক মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আরমান হুসাইন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান, অর্থ সম্পাদক মো. মুনঈম খান, কেন্দ্রীয় নেতা মো. ইসমাইল।

মাওলানা হামিদী বলেন, যারা পবিত্র কোরআন অবমাননা করেছে এবং পূজামণ্ডপে হামলা করেছে তারা উভয়ে অপরাধী। তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন। তিনি আরো বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ সা. ঐতিহাসিক মদিনা সনদের মাধ্যমে ধর্ম-বর্ণ, জাতি- গোষ্ঠী নির্বিশেষে সবার মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি, সাম্য- মৈত্রী সুদৃঢ় বন্ধন রচনা করে আদর্শ কল্যাণমুখী রাষ্ট্রের অদ্বিতীয নজির স্থাপন করে গেছেন। আমাদেরকেও মানবতার কল্যাণে মদিনার অনুকরণে খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন