Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মানিকগঞ্জে ১৬ দালাল আটক

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

মানিকগঞ্জ রিজিওনাল পাসপোর্ট অফিস ও সদর হাসপাতালে অভিযান চালিয়ে ২০ দালালকে আটক করেছে মোবাইল কোর্ট। গতকাল রোববার পাসপোর্ট অফিস ও হাসপাতালে দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় জনগণকে বিভ্রান্ত করে প্রতারণা করার অপরাধে পৃথক পৃথক অভিযানে পাসপোর্ট অফিস এলাকা থেকে ১০ জন ও সদর হাসপাতাল হতে ১৩ জনকে আটক করে মোবাইল কোর্ট। পাসপোর্ট অফিসের দালালদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ৭ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ৩ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহ্ মো. জুবায়ের। এসময় র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফের নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি চৌকষ দল সহায়তা করেন। এছাড়া সহকারী পরিচালক, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর নাহিদ নেওয়াজও উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আরিফ, রায়হান, মো. রাশেদুল হাসান, মো. শাহজাহান, রাসেল, মেহেদী হাসান সুজন, শাওন মিয়া। দুপুরে ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ সদর হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় ১৩ জন দালালকে আটক করলে তাদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ৭ জন পুরুষকে ১০ দিনের এবং ২ মহিলাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ৪ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়।

এসময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ, ডা. কে এম রাসেল উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেনÑ আয়নাল, সম্রাট হোসেন, নাসির, ইলিয়াস, নরেশ চন্দ্র শীল, রায়হান উদ্দিন, মনির, রাশেদা, জোবেদা।

এ ব্যাপারে পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক নাহিদ নেওয়াজ ও সদর হাসপাতালের আরএমও ডা. কে এম রাসেল বলেন, দালালমুক্ত সেবা দিতে এ অভিযান অব্যাহত থাকবে। সেই সাথে সেবা নিতে আসা নাগরিকদেরও আরো সচেতন হতে হবে, যাতে তারা প্রতারিত না হয়। যে কোন প্রয়োজনে তারা সরাসরি আমাদের সাথে যোগাযোগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৬ দালাল আটক

আরও পড়ুন