Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে র‌্যাবের হাতে ধরা রিমন শীল

পল্লবীর হত্যাকাণ্ড নোয়াখালীর বলে প্রচার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

রাজধানী ঢাকার পল্লবীতে ‘সাহিনুদ্দীন’ হত্যাকান্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার রিমন শীল (২০) নগরীর ফিরিঙ্গিবাজার ইয়াকুবনগর এলাকার বিজয় শীলের পুত্র। শনিবার রাতে র‌্যাবের একটি বিশেষ দল নগরীর কোতোয়ালী থানা এলাকায় এ অভিযান পরিচালনা করে। গ্রেফতার রিমন শীলের গ্রামের বাড়ি কর্ণফুলী থানার ফকিন্নিরহাট শাহ মিরপুরে। এ বছর বিএএফ শাহীন কলেজ থেকে এইচএসসি পাশ করেছে সে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিমন সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্ট শেয়ার করার কথা স্বীকার করে। পল্লবীর হত্যাকাণ্ডের পুরনো ভিডিও নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে প্রচারের জন্য সর্বপ্রথম ফেইসবুকে আপলোড করে সে। এরপর ‘বাংলাদেশি হিন্দু’ নামে তার একটি ফেইসবুক পেজে তা ছড়িয়ে দেয়। তার ওই পেজে দুই লাখের মত ফলোয়ার রয়েছে। ফলে মুহূর্তে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। আর তাতে উত্তেজনা ছড়িয়ে পড়ে বলে র‌্যাব কর্মকর্তারা নিশ্চিত হন। বেশ কয়েকদিন গোয়েন্দা নজরদারির পর তাকে পাকড়াও করে র‌্যাব। তাকে কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। থানার ওসি নেজাম উদ্দিন জানান, তাকে জিজ্ঞাসাবাদ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পল্লবীর হত্যাকাণ্ড
আরও পড়ুন