Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শাবির হলে উঠতে আইডি কার্ড ও টিকার প্রমাণপত্র আবশ্যক

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১০:২৭ পিএম

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল (২৫ অক্টোবর) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলছে। হলের আইডি কার্ড ও অন্তত এক ডোজ টিকার প্রমাণপত্র দেখিয়ে সকাল ১০টা থেকে হলে উঠতে পারবে শিক্ষার্থীরা। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক কোনো শিক্ষার্থীকে হলে প্রবেশ করতে দেওয়া হবে না বলে আবাসিক হলগুলোর প্রভোস্টবৃন্দ নিশ্চিত করেছেন।
টিকার প্রমাণপত্র ও হল আইডি কার্ড সাথে নিয়ে আসা প্রসঙ্গে শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ছাত্রদেরকে অবশ্যই স্বাস্থ্যবিধিসহ সকল নিয়ম মেনে হলে উঠতে হবে। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সিদ্ধান্ত মোতাবেক অবশ্যই টিকা নেওয়ার প্রমাণপত্র সঙ্গে আনতে হবে। অন্যথায় হলে উঠতে পারবে না শিক্ষার্থীরা।
প্রথম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. জায়েদা শারমিন বলেন, শিক্ষার্থীদেরকে হলে উঠার সময় টিকার নেওয়ার প্রমাণপত্র অবশ্যই দেখাতে হবে। তবে লেডিস হলে শিক্ষার্থীদের হল আইডি থাকে না বলে তা দেখানো লাগবে না বলেও জানান তিনি।

এমনই সকল আবাসিক হলেই শিক্ষার্থীদেরকে উঠতে হলে অবশ্যই টিকার কার্ড দেখাতে হবে। অন্যথায় উক্ত শিক্ষার্থী হলে উঠতে পারবে না বলে জানিয়েছেন হল প্রভোস্টবৃন্দ।

উল্লেখ্য, আগামীকাল ২৫ অক্টোবর সকাল ১০টা থেকে আবাসিক হলে উঠতে পারবে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদেরকে হলে উঠার সময় বরণ করে নেওয়া হবে। প্রথম দিন মাস্টার্স ও অনার্স শেষ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠতে পারবে, এর পরবর্তী দিন থেকে বাকী ব্যাচের শিক্ষার্থীরা হলে উঠতে পারবে বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন