Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

প্রতিরক্ষা খাতের মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : প্রেসিডেন্ট এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১০:৩২ পিএম

প্রতিরক্ষা খাতের মতোই সামাজিক যোগাযোগমাধ্যমসহ যোগাযোগ খাত সম্পূর্ণভাবে অন্যের হাতে রাখা যায় না বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। ইস্তাম্বুলে তুরস্কের যোগাযোগ দফতরের আয়োজনে তুর্কি দেশগুলোর সহযোগিতা সংস্থা টার্কিক কাউন্সিলের মিডিয়া ফোরামের অনুষ্ঠানে এক ভিডিও বার্তায় তিনি এই মন্তব্য করেন । -আনাদুলু এজেন্সি

রজব তাইয়েব এরদোগান শুক্রবার বলেন , ' আমরা যেভাবে প্রতিরক্ষা শিল্প ও সামরিক বিষয়ে বিদেশীদের ওপর সম্পূর্ণ নির্ভর করতে পারি না , তেমনিভাবে যোগাযোগের বিষয়টি অন্যদের ওপর ছেড়ে দিতে পারি না। ' তুর্কি প্রেসিডেন্ট বলেন , অন্য কৌশলগত বিষয়ের মতোই আমাদের সংবাদমাধ্যম ও যোগাযোগ সংক্রান্ত বিষয় নিজেদেরকেই নিয়ন্ত্রণ করতে হবে।

তিনি আরও বলেন , সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মে তত্ত্বাবধানহীনতা বর্তমানে গণতন্ত্র , সামাজিক স্বস্তি ও জাতীয় নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে । তিনি বলেন , সারাবিশ্বের লাখ লাখ ' প্রতিরক্ষাহীন ' মানুষ মিথ্যা ও ভিত্তিহীন খবরের কারণে বিষণ্ণ হয়ে পড়ছেন । এই বিষয়ে তুর্কি বিশ্ব ও সংশ্লিষ্ট দেশগুলোকে উদ্যোগ গ্রহণ , অভিজ্ঞতার আদানপ্রদান ও সুযোগের কার্যকর ব্যবহারের জন্য আহ্বান জানান তুর্কি প্রেসিডেন্ট ।

 



 

Show all comments
  • bongob... ২৫ অক্টোবর, ২০২১, ৭:২০ এএম says : 0
    Specially lies and propaganda of jEsus missionaries against Islam is unprecedented, It causes depression among average muslims in the west. It is not possible in the old age for an average immigrant muslims to be an scholar of Islam. But if this continues, becoming Islamic scholar would become a farze aiyen for every single muslim. Then how we would study secular education which is needed. Muslim world definitely cannot rely of western social media. Their search engine is biased against islamic literatures and in favour of jesus- missionaries lie-hate-deception-propaganda filled literatures.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন