Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আশরাফুল-শরীফউল্লাহর হ্যাটট্রিক

জাতীয় ক্রিকেট লিগ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ডামাডোল। এর মধ্যেও থেমে নেই বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট। এখন চলছে জাতীয় ক্রিকেট লিগ। সেখানে একটি কীর্তি গড়েছেন মোহাম্মদ আশরাফুল। বরিশালের হয়ে চট্টগ্রামের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন একসময়ের পার্টটাইম এই লেগ স্পিনার।

আশরাফুলের বাংলাদেশ দলে আবির্ভাব ব্যাটসম্যান হিসেবে। তবে লেগ স্পিনটাও তিনি ভালোই করতে পারতেন। ব্যাট হাতে আগের মতো ভালো করতে পারছিলেন না অনেক দিন ধরেই। এ কারণেই হয়তো লেগ স্পিনের জন্য হাত ঘোরানোটা বাড়িয়ে দেন আশরাফুল। সেই হাত বেশি ঘোরানোর ফল হিসেবেই আজ প্রথম শ্রেণির ক্রিকেটে পেলেন নিজের দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন ২০১২-১৩ মৌসুমের বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল)।

ইলিয়াস সানির পর দ্বিতীয় বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে দুটি হ্যাটট্রিক করার পথে আশরাফুল গতকাল আউট করেছেন চট্টগ্রামের সাদিকুর রহমান, মাহমুদুল হাসান ও ইয়াসির আলীকে। সাদিকুরকে তিনি আউট করেন লং অফে রুয়েলের ক্যাচ বানিয়ে। পরের বলে মাহমুদুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। আর ইয়াসির আলী আশরাফুলের বলে ফিরেছেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।
টস জিতে ব্যাট করতে নামা বরিশাল তাদের প্রথম ইনিংসে ১৪৬ রানে অলআউট হয়ে যায়। জবাবে এই প্রতিবেদন লেখার সময় ৭৯ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ফেলেছে চট্টগ্রাম। জাতীয় লিগে কাল হ্যাটট্রিক হয়েছে আরও একটি। রাজশাহীর বিপক্ষে সেটি করেছেন ঢাকা মহানগরের মোহাম্মদ শরীফউল্লাহ। টানা ৩ বলে তিনি আউট করেছেন প্রীতম কুমার, তাইজুল ইসলাম ও আসাদুজ্জামান পায়েলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ক্রিকেট লিগ
আরও পড়ুন