Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

খেলাফত ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস নির্মূল সম্ভব-খেলাফত মজলিস

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর ও ভাষা সৈনিক অধ্যক্ষ মোহাম্মদ মাসউদ খান বলেছেন, “নিয়মতান্ত্রিক পন্থা ব্যতিরেকে ইসলাম কায়েম সম্ভব নয়। এদেশের বেশীর ভাগ মানুষ ইসলাম প্রিয়। সন্ত্রাস মোকাবেলায় খেলাফত মজলিসকে শক্তিশালী করে এদেশে খোলাফায়ে রাশেদার আদর্শে সরকার গঠন করতে হবে। নিয়মতান্ত্রিক পন্থায় খেলাফত ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে এদেশ থেকে সন্ত্রাস নির্মূল সম্ভব।” তিনি গতকাল শুক্রবার বিকেলে খেলাফত মজলিস সিলেট জেলা শাখার উদ্যোগে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত “ধর্মের নামে সন্ত্রাস, ইসলামী দৃষ্টিকোন ও আমাদের করণীয়” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক ড. আহমদ আবদুল কাদের। এতে আরো বক্তব্য রাখেন নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদ, সিলেট জেলা সাধারণ সম্পাদক মাওলানা আইয়ূব আলী, মাওলানা মোহাম্মদ শফিক উদ্দীন, মোহাম্মদ মুনতাসির আলী, মাওলানা নেহাল আহমদ, অধ্যাপক ফজর আলী ও মাওলানা মুখলিছুর রহমান। সেমিনারে অধ্যাপক ড.আহমদ আবদুল কাদের বলেন, “ইসলামের নামে সন্ত্রাস করে ইসলাম,মুসলমান ও ইসলামী আন্দোলনের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের ফলশ্রুতি হচ্ছে ইসলামের নামে সন্ত্রাস সৃষ্টি। ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে সবাইকে ক্ষেপিয়ে তোলাই এর অন্যতম উদ্দেশ্য। বাংলাদেশের আলেম উলামা ও ইসলামী দলগুলোকে সম্মিলিতভাবে ইসলামের নামে সৃষ্ট সন্ত্রাস মোকাবেলার জন্য কর্মসূিচ নিতে হবে।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ