Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিএসসিতে লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক অবমাননা, হেফাজতের তীব্র প্রতিবাদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১০:৪৫ এএম | আপডেট : ১১:২৩ এএম, ২৫ অক্টোবর, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গানের মধ্যে পবিত্র হজের আহকাম 'লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক'-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মধ্যে পরিবেশনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সোমবার সংগঠনের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম এক বিবৃতিতে বলেন, টিএসসিতে গানের মধ্যে পবিত্র হজের আহকাম 'লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক'-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মাধ্যমে যেভাবে উপহাস করা হয়েছে, আমরা তাতে গভীরভাবে ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছি। মুসলিম প্রধান বাংলাদেশে পবিত্র হজের তালবিয়্যাকে এভাবে অবমাননা ইসলাম অবমাননার শামিল।

এধরনের ঘটনাকে কিছুতেই বরদাশত করা যায় না। আমরা বাংলাদেশের আলেম-উলামাসহ প্রত্যেক নাগরিক সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে। কিন্তু সম্প্রীতির কথা বলে হজের পবিত্র তালবিয়্যাকে (লাব্বাইক) এভাবে গান বানিয়ে প্রচার করার কোনো যৌক্তিকতা থাকতে পারে না।

তিনি বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে হজের পবিত্র অংশবিশেষকে অবমাননাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন। তাদের আইনের আওতায় নিয়ে আসুন। তারা সাম্প্রদায়িক সম্প্রীতির নামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের দিকে উসকানি দিচ্ছে। এদের আইনের আওতায় না আনলে এ ধরনের ইসলাম অবমাননার ঘটনা আরো বাড়তে থাকবে। তাই দেশের শান্তি-শৃঙ্খলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে এদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন।



 

Show all comments
  • Kamrujjaman Kamrul ২৫ অক্টোবর, ২০২১, ১:০৩ পিএম says : 0
    অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।
    Total Reply(0) Reply
  • Mohammad Kawsar Abdullah ২৫ অক্টোবর, ২০২১, ১:০৩ পিএম says : 0
    এত আদর করলে বুকে তো ছুরি মারবেই
    Total Reply(0) Reply
  • Sayed M Ismail ২৫ অক্টোবর, ২০২১, ১:০৪ পিএম says : 0
    abar jagbe hefajot jodi jage shahbag
    Total Reply(0) Reply
  • মাহদী ২৫ অক্টোবর, ২০২১, ১২:১৩ পিএম says : 0
    এসবে লাভ নেই কথা হবে ... ভাষায়।
    Total Reply(0) Reply
  • মো:+শফিউর+রহমান ২৫ অক্টোবর, ২০২১, ১২:৫৫ পিএম says : 0
    আমরা সরকারের কাছে অনুরোধ জানাবো যেখানে পবিত্র কোরান অবমাননা করার কারনে ধর্মপ্রান মুসলমান রাস্তায় নেমে ছিল (মুল ঘটনা না জেনে) সেখানে রক্তক্ষয়ি ঘটনা গটেছে অনেক তাজা প্রান জরে গেছে । অথচ ইসলাম বিরোধি চক্ররা বিভিন্ন ভাবে সেরা ধর্ম ইসলামকে নিয়ে কটুক্তি করেই যাচ্ছে যার প্রমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গানের মধ্যে পবিত্র হজের আহকাম 'লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক'-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মধ্যে পরিবেশনের করে অবমাননা করেছে তাতে আইন শ্রীঙ্গলা বাহিনি টু-শব্ধ করলনা এটাকি বর্তমান সরকার মেনে নিবেন ? আমরা রাজনিতি করিনা সাধারন মানুষ হিসাবে আবেদন রইল এদেরকে আইনের আওতায় এনে কঠিন সাস্তির ব্যাবস্থা করার জন্য । আল্লাহ আমাদেরকে রক্ষা করুন ।
    Total Reply(1) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ