Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আইপিএলের দল কিনতে দুবাইয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:১৯ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে আগামী আসর থেকে দুটি দল বাড়ছে। ফলে নতুন আসরে আট দলের বদলে দশ দলের লড়াই দেখবেন ক্রিকেট ভক্তরা।

আজ সোমবার দুবাইয়ে এক নিলামের মাধ্যমে নতুন দুটি দলের মালিক ও ভারতের কোন শহরের প্রতিনিধিত্ব করবে তা নির্ধারিত হবে। দুবাইয়ে সন্ধ্যার পর অনুষ্ঠিত হবে এ নিলাম।

কয়েকদিন আগে জানা যায় আইপিএলের দল কেনার জন্য আগ্রহ দেখিয়েছে আমেরিকান কোম্পানি গ্ল্যাজার ফ্যামিলি, যারা ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক। এ জন্য ১০ হাজার ডলার দিয়ে টেন্ডারও কেনে তারা।

তবে শুধু টেন্ডার কিনেই বসে নেই গ্ল্যাজার ফ্যামিলি। তারা সত্যি সত্যি আইপিএলে দল কিনতে বেশ আগ্রহী। ভারতীয় সংবাদমাধ্যম এএনআই একটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে আইপিএলের নিলামে অংশ নিতে দুবাইয়ে এসেছে গ্ল্যাজার ফ্যামিলি তথা ম্যানচেস্টার ইউনাইটেড। এখন যদি ব্যাচে-বলে মিলে যায় তাহলে রোনালদোর ম্যানইউ ক্রিকেটে তাদের নতুন যাত্রা শুরু করবে।

গ্ল্যাজার ফ্যামিলি/ম্যানচেস্টার ইউনাইটেডের আগ্রহের কারণে টেন্ডার বিক্রির সময় বৃদ্ধি করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কারণ তারাও চায় বিদেশী বড় কোম্পানী যুক্ত হোক আইপিএলে। এতে করে তাদের ব্র্যান্ড ভেলু আরো বাড়বে।

এবার আইপিএলের নতুন দলেন শহর হিসেবে আসামের থাকার সম্ভাবনা আছে। ভারতের ওই পাশটায় আইপিএলের কোন দল নেই। তাই এ বিষয়টি নিয়ে ক্ষোভ আছে এ অঞ্চলের মানুষদের। আসামের গুয়াহাটিতে আছে ৫০ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়াম। ফলে আসামের নামে আইপিএলের নতুন দলের দেখা মিলতেও পারে।



 

Show all comments
  • MD.SHAFIKUL ISLAM ২৫ অক্টোবর, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    আইপিএলের দল কিনতে দুবাইয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড,কেন বাংলাদেশের ক্রিকেট কর্তারা কি করে দেশে বসে কি করে? বিদেশী বড় কম্পানি গুলো কে আনতে পারে না।এতে করে দেশের ব্র্যান্ড ভেলু আরো বাড়বে বলে মনে হয়।এবং দেশের ক্রিকেট আর ও ভালো জায়গায় গিয়ে পৌছাবে,বিপিএলে দল বাড়লে আরো কিছু ভলো মানের প্লেয়ার বের করে আনা সম্ভব হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন