Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

‘ফ্রেন্ডস’ অভিনেতা জেমস মাইকেল টাইলারের মৃত্যু

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:৪৮ পিএম

জীবনাবসান হল জেমস মাইকেল টাইলারের। তিনি জনপ্রিয় সিরিজ ‘ফ্রেন্ডস’-এ কফি শপের ম্যানেজার ‘গুন্টার’-এর চরিত্রে অভিনয় করেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। ২০১৮ সালে ক্যান্সার আক্রান্ত হয়েছিলেন জনপ্রিয় এই অভিনেতা। এরপরেই রবিবার জীবনযুদ্ধে পরাজিত হন জনপ্রিয় এই অভিনেতা।

জানা গিয়েছে, মাইকেল টাইলার তার লস এঞ্জেলেসের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ২০১৮ সালে মূত্রথলির ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন জনপ্রিয় এই অভিনেতা। তখন থেকেই শুরু হয় ক্যান্সারের বিরুদ্ধে লড়াই। আর সেই লড়াইয়েই রবিবার পরাজিত হলেন টাইলার।

টাইলারের ম্যানেজার টনি বেনসন এক বিবৃতিতে এই অভিনেতার মৃত্যু প্রসঙ্গে জানিয়েছেন, “জনপ্রিয় সিরিজ ‘ফ্রেন্ডস’-এর ‘গুন্টার’ চরিত্র তাকে বিশ্বজোড়া খ্যাতি দিয়েছিল। কিন্তু মাইকেলের প্রিয়জনরা তাকে একজন দক্ষ অভিনেতার পাশাপাশি একজন সংগীতশিল্পী, ক্যান্সার সচেতনতা প্রচারকারী আইনজীবী এবং একজন অত্যন্ত ভালো স্বামী হিসেবে চেনেন।”

বেনসন আরো বলেন, “মাইকেল লাইভ মিউজিক পছন্দ করতেন, তার ক্লেমসন টাইগারদের উল্লাস করতেন এবং প্রায়ই নিজেকে মজাদার এবং অপরিকল্পিত দুঃসাহসিক কাজে খুঁজে পেতেন। আপনি যদি তার সাথে একবার দেখা করেন, তাহলে আপনি সারাজীবনের জন্য একজন বন্ধু তৈরি করেছেন,”

তার মৃত্যুতে ‘ফ্রেন্ডস’র অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে শোকজ্ঞাপন করা হয়েছে। যাতে লেখা হয়েছে, ‘ওয়ার্নার ব্রাদারস টেলিভিশন জেমসকে হারিয়ে ফেলার যন্ত্রণায় শোক প্রকাশ করছে, যে ফ্রেন্ডস-র একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল। ওর পরিবার, বন্ধু, অনুরাগী ও সহকর্মীদের জন্য সমবেদনা রইল আমাদের পক্ষ থেকে।’

উল্লেখ্য, ‘ফ্রেন্ডস’ নামের এই আমেরিকান সিরিজটি এখনও পর্যন্ত বিশ্বের সবথেকে জনপ্রিয় সিরিজের তালিকায় একটি উল্লেখযোগ্য নাম। ১৯৯৪ সালের ২২ সেপ্টেম্বরে এই সিরিজটির প্রথম পর্ব মুক্তি পেয়েছিল এবং প্রথম দিন থেকেই খুব সহজেই তা খুব সহজেই দর্শকদের মন জয় করে নিয়েছিল। এই সিরিজটি চলেছিল টানা ১০ বছর। ‘ফ্রেন্ডস’-এর ১০ নম্বর সিজনের শেষ অর্থাৎ অন্তিম পর্ব মার্কিন টিভিতে সম্প্রচারিত হয়েছিল ২০০৪ সালের ৬ মে। এই সিরিজেরই একটি গুরুত্বপূর্ণ চরিত্র হল ‘গুন্টার’।

‘ফ্রেন্ডস’-এর ৬ মুখ্য চরিত্র অর্থাৎ রিচেল, মনিকা, চ্যান্ডলার, ফিবি, রস এবং জয়ী দিনের অধিকাংশ সময়ই আড্ডা জমাতেন ‘সেন্ট্রাল ক্যাফে’ নামের একটি ক্যাফেতে। ঐ ক্যাফেরই ওয়েটার ছিলেন ‘গুন্টার’। এই চরিত্রটি খুব অল্পদিনের মধ্যেই জনপ্রিয় হয়েছিল তার বোকামো এবং অদ্ভুত সব কীর্তিকলাপের জন্য। সমগ্র বিশ্ব দেখেছিল মাইকেল টাইলার কতটা দক্ষ একজন অভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেতা

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ