Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বোয়ামারীতে অস্বাস্থ্যকর পরিবেশে ব্যবসা করায় ৫ জনকে জরিমানা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১:৫৭ পিএম

বোয়ালমারী উপজেলা পৌর সদরে বিভিন্ন হোটেল-রেস্তোরা ও বেকারিতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৫টি ব্যবসা প্রতিষ্ঠানে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

(২৫ অক্টোবর) রাত পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। রবিবার সকাল থেকে
সন্ধ্যা পর্যন্ত আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। এ সময় উপজেলা মৎস্য কর্মকর্তা রুহুল আমিন, ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক সংগঠন ক্যাবের উপজেলা শাখার সভাপতি মহব্বত জান চৌধুরী, সাধারণ সম্পাদক মো. নুরইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, বোয়ালমারী পৌর শহরের প্রধান সড়কের শুকতারা হোটেল এন্ড সুইটসকে দুই হাজার, নিউ আপ্যায়ন হোটেল এন্ড মিষ্টান্ন ভান্ডারকে দুই হাজার, আদি শুকতারা হোটেল এন্ড রেস্টুরেন্টকে দুই হাজার, ওয়াপদা মোড়ের কলেজ ক্যাফেকে দুই হাজার এবং একই এলাকার মুন্নি ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, নগরকান্দা,সালথা, বোয়ালমারী, আলফাঙ্গায় হোটেল মোটেল ও রুটির বেকারি মালিক ও শ্রমিকরা পুর্বে এতটা নোংরা অস্বাস্থ্যকর এবং ময়লা আর্বজনার পরিবেশে বেষ্টিত ছিল। যাহা বানাতে দেখলে সাধারন মানুষ চোখে দেখলে বমি করতো।

উল্লেখিত, উপজেলাগুলোর নির্বাহী অফিসার এবং এ্যাসিল্যালন্ড সাহেবরা পরিবেশে বাঁচাতে এতটাই আন্তরিক ছিলেন, যে, আগের তুলনায় ৬৫% নোংরা পরিবেশ উন্নীত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ