Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

শাহজালালের রানওয়েতে ট্রাফিক জ্যাম, আকাশে ৪০ মিনিট করে প্রতিটি প্লেনের চক্কর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ২:৩৮ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে তীব্র ট্র্যাফিক জ্যাম দেখা যায়। রোববার (২৪ অক্টোবর) বিকেল থেকে শুরু হয় এ জ্যাম। রেশ থাকে রাত পর্যন্ত।

বিমানবন্দর সূত্র জানায়, রোববার বিকেল থেকে পরপর কয়েকটি ফ্লাইট উড্ডয়ন ও অবতরণের সিডিউলের কারণে রানওয়ে ব্যস্ত ছিল। ঢাকায় আসা প্রতিটি ফ্লাইটকে অবতরণের জন্য ২০ থেকে সর্বোচ্চ ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

জানা গেছে, রোববার বিকেলে কাতারের দোহা থেকে ঢাকাগামী কাতার এয়ারওয়েজের কিআর-৬৩৪ বিকেল ৪টা ১৮ মিনিটে অবতরণের প্রস্তুতি নিলেও প্লেনটিকে ঢাকার আকাশে অবস্থান করতে বলা হয়। পরে ৩০ মিনিট আকাশে চক্কর দেওয়ার পর ফ্লাইটটি অবতরণ করে। চট্টগ্রাম থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৬১৬ ফ্লাইটটিও ৪টা ২০ মিনিটে অবতরণের চেষ্টা করে। রানওয়েতে জ্যাম থাকায় প্লেনটিকে ২১ মিনিট আকাশেই থাকতে হয়। ফ্লাইটটি ছিল ৪৫ মিনিটের। জটের কারণে অতিরিক্ত সময় আকাশে ঘুরতে হয়েছে প্লেনটিকে।

এছাড়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের রাজশাহী থেকে ঢাকাগামী (বিএস-১৬৮) ৩০ মিনিটের ফ্লাইটটি অতিরিক্ত ২০ মিনিট এবং চেন্নাইয়ের ফ্লাইটটিও অবতরণের অপেক্ষায় আকাশে বেশকিছু সময় চক্কর দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানবন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়ে দিয়ে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের প্রায় ২৭টি ফ্লাইট উড্ডয়ন করে। একই সময়ে ৩০টি ফ্লাইট অবতরণের কথা ছিল। দু-একটি ফ্লাইট ছাড়তে বিলম্ব করলেই (ডিলে হলে) এমন সমস্যা দেখা যায়। এ কারণে কিছু ফ্লাইটকে আকাশে ‘হোল্ড’ করতে বলা হয়।



 

Show all comments
  • Yousman Ali ২৫ অক্টোবর, ২০২১, ৫:৩২ পিএম says : 0
    এটাই বাংলাদেশ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানবন্দর

১৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ