Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সীরাতুন্নবী (সা.) উপলক্ষে ইসলামী আন্দোলনের মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৬:৩৩ পিএম

পবিত্র সীরাতুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে সীরাতুন্নবী (সা.) কুইজ প্রতিযোগিতা, হামদ-নাত ও তিলাওয়াত প্রতিযোগিতা, প্রবন্ধ রচনা, সীরাতুন্নবী (সা.) জাতীয় সম্মেলন, বিশ্বে কোরআন হিফজ প্রতিযোগিতায় ১ম, দ্বিতীয় তৃতীয়স্থান অর্জনকারী হাফেজে কোরআনদের সম্মাননা ও পুরস্কার প্রদান ইত্যাদি

ইতিমধ্যেই এসকল কর্মসূচি নবীপ্রেমিকদের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। হাজার হাজার মানুষ এসকল প্রতিযোগিতায় অংশগ্রহণের লক্ষে নিবন্ধন করছেন। ২৯ অক্টোবর শুক্রবার দিনব্যাপী প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং ৫ নভেম্বর জাতীয় সীরাত সম্মেলন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। জাতীয় সীরাত সম্মেলনে দেশের বরেণ্য পীর মাশায়েখ, রাজনৈতিক নেতৃবৃন্দ, জাতীয় বুদ্ধিজীবীগণ উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

এ সকল কর্মসূচি সফলের লক্ষ্যে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যেই পোস্টার, হ্যান্ডবিল, ব্যানার ঢাকার বিভিন্ন এলাকায় শোভা পাচ্ছে।

এ কর্মসূচি প্রসঙ্গে সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, রাসূলুল্লাহ (সা.) পুর্ণাঙ্গ জিন্দেগী নবীপ্রেমিক মানুষের কাছে তুলে ধরে সে আলোকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্র গঠনে উদ্বুদ্ধ করাই মূল উদ্দেশে। তাছাড়া রাসূল (সা.) এর আদর্শ প্রতিষ্ঠিত না থাকায় সমাজ ব্যবস্থা যে কত ভয়ঙ্কর তা বলাই বাহুল্য।

তিনি বলেন, ইনসাফপুর্ণ, শান্তিময় ও সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আমাদেরও রাসুল (সা.) এর আদর্শকে অনুসরণ করতে হবে জীবনের সকলক্ষেত্রে।

তিনি বলেন, পরকালের নাজাতে ব্যক্তি জীবনের সর্বক্ষেত্রে রাসুল (সা.) এর আদর্শ অনুসরণ ও বাস্তবায়ন করাই হচ্ছে প্রকৃত মুমিন মুসলমানের কাজ। রাসুল (সা.) এর জীবনাদর্শ প্রতিষ্ঠা করতে পারলেই সমাজে শান্তি ও সম্প্রীতি গড়ে তোলা সম্ভব।

 



 

Show all comments
  • Mayesha tasnim ১০ নভেম্বর, ২০২১, ১০:০৮ পিএম says : 0
    আসামি এই কুইজ এ থাকতে চাইলে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ