Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আসলাম চৌধুরীসহ বিএনপির ৫৬ জনের বিচার শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৯:০৪ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার অভিযোগে দায়ের হওয়া এক মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। সোমবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আগামী বছরের ২৩ জানুয়ারি থেকে মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন জোটের আন্দোলন চলাকালে ২০১৩ সালের ৮ নভেম্বর চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার গোডাউন রোডে মহাসড়কে যানবাহন ভাংচুর, গাড়িতে আগুন দেওয়াসহ নাশকতার ঘটনা ঘটে। এ ঘটনায় সীতাকুণ্ড থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফারুক আহাম্মদ বাদি হয়ে আসলাম চৌধুরীসহ অর্ধশতাধিক আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৫ সালে আসলাম চৌধুরীসহ ৫৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামি আসলাম চৌধুরী ওই মামলায় উচ্চ আদালতের আদেশে জামিনে আছেন। তবে অভিযোগ গঠনের শুনানির জন্য তাকে কাশিমপুর কারাগার থেকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। মোট ৫৬ আসামির মধ্যে আসলামসহ নয় জন আদালতে হাজির ছিলেন। এদের মধ্যে দু’জন সময়ের আবেদন করলেও সেটা নাকচ করেন আদালত। বাকি ৪৭ আসামি বর্তমানে পলাতক আছেন।

২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে গ্রেফতার হয়েছিলেন আসলাম চৌধুরী। আসলাম চৌধুরীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মোট ২৬টি মামলা আছে। এর মধ্যে চট্টগ্রামে তিনটি মামলায় তার বিচার শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার শুরু

২৩ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ