Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

‘লোক দেখানো তদন্ত না করে জড়িতদের চিহ্নিত করুন’

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে পুলিশ যেন গ্রেফতার বাণিজ্যে জড়িয়ে না পরে সেদিকে খেয়াল রাখার আহবান জানিয়ে সুশসনের জন্য নাগরিক সুজন-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, লোক দেখানো তদন্ত না করে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করুন। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কারণ হিসেবে বিচারহীনতা, পরস্পর দোষারোপের সংস্কৃতি ও যারা দোষী তারা বিচারের আওতায় আসেনা বরং রাজনৈতিক প্রতিপক্ষকে হয়রানির ফলে সংখ্যালঘুদের উপর হামলার পূনরাবৃত্তি ঘটছে। গতকাল সোমবার দুপুরে কুমিল্লা টাউন হলের মুক্তিযোদ্ধা কর্নারে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুজন সম্পাদক আরো বলেন, নাগরিকরা সোচ্চার হলেই রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠা হবে। দেশের প্রতিটি স্তরে দুর্নীতি ছেয়ে গেছে, এক শ্রেণির আমলা, ব্যবসায়ী, সরকারি চাকরিজীবী সরাসরি দুর্নীতে জড়িয়ে পরেছে। সুজন কুমিল্লার সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার। অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন হুমায়ুন কবির মাসুদ। স্বাগত বক্তব্য রাখেন সুজন কুমিল্লা শাখার সাধারণ সম্পাদক আলী আশ্রাফ টিটু।

বক্তব্য রাখেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর রুহুল আমিন ভুইয়া, কুমিল্লা সরকারি মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল ডা. মোসলে উদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুল রহমান জুয়েল, কুমিল্লা সমাজ সেবা অধিদফতরের সহকারী পরিচালক ফারহানা আমিন, সিনিয়র জেলা তথ্য অফিসার নজরুল হক, জেলা কালচারার অফিসার আয়াজ মাবুদ, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক দুলাল, প্রত্যয়ের নির্বাহী পরিচালক কল্পনা আক্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত


আরও
আরও পড়ুন