Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

জেলা-উপজেলার পোস্ট পেইড বিদ্যুৎ মিটার প্রতিস্থাপনের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

জেলা ও উপজেলার পোস্ট পেইড বিদ্যুৎ মিটার স্মার্ট প্রি-পেইড মিটারে প্রতিস্থাপন কার্যক্রম আরো জোরদার করতে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল সোমবার জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য নসরুল হামিদ, এস. এম. জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম, নার্গিস রহমান এবং মো. নুরুজ্জামান বিশ্বাস। বৈঠকে নবায়নযোগ্য জ্বালানি-নির্ভর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি, সরকারি ও বেসরকারি পর্যায়ে বিদ্যুতের অপচয় রোধে গৃহীত ব্যবস্থা এবং সমগ্র দেশে বিদ্যুৎ সঞ্চালন প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা দূর করতে নেওয়া ব্যবস্থা সম্পর্কেই বিষয়ে উপস্থাপন করা হয়। দেশের জেলা ও উপজেলার পোস্ট পেইড বিদ্যুৎ মিটার স্মার্ট প্রি-পেইড মিটারে প্রতিস্থাপন কার্যক্রম আরো জোরদার করতে বলা হয়।


বিদ্যুৎ সম্পর্কিত সব মামলার তালিকা তৈরি করে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার মাধ্যমে প্রয়োজনে আলাদা বেঞ্চ গঠন করে মামলাগুলো দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা নিতে কমিটি সুপারিশ করে। বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোস্ট পেইড বিদ্যুৎ মিটার প্রতিস্থাপন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ