Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মমিনুল হকের সহযোগীকে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণের সাবেক কাউন্সিলর এ কে এম মমিনুল হক সাঈদের সহযোগী সালাউদ্দিনকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জামিন আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জহির আমিন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিনউদ্দিন মানিক শুনানিতে অংশ নেন। সরকারি এই কৌঁসুলি জানান, ক্যাসিনোকাণ্ডে জড়িত সালাহউদ্দিনের পক্ষে জামিন আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাকে ৩ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।
তিনি আরও জানান, দুদকের এজাহারে উল্লেখ করা হয়, মমিনুল হক সাঈদের সহযোগী হিসেবে সালাউদ্দিন চাঁদা উত্তোলন ও ক্যাসিনোর অপরাধলব্ধ অর্থ এনসিসি ব্যাংকের হিসাব ‘বৈশাখী এন্টারপ্রাইজে’ জমা করত। অপরাধলব্ধ আয়ের অন্তত ১০ কোটি ১৫ লাখ ২৫ হাজার টাকা জমা দিয়েছে সালাউদ্দিন। এ ঘটনায় সিআইডির অর্গানাইজ ক্রাইমের উপ-পরিদর্শক মো. সোহানুর রহমান বাদী হয়ে গতবছর ৩০ মে সাঈদসহ ৪ জনকে আসামি করে মামলা করেন। মমিনুল হক সাঈদ ছাড়া অন্য তিন আসামি হলেন, তার সহযোগী জামাল উদ্দিন, মো. আছাদ শাহ চৌধুরী ও মো. সালাউদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ