Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাবরের লক্ষ্য বিশ্বকাপ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

সব প্রথমই বিশেষ হয়ে থাকে, সেটা যদি বহুল আকাঙ্খিত ও চিরপ্রতিদ্ব›দ্বীদের বিপক্ষে প্রথম জয় তাহলে তো উচ্ছ¡াসে ভেসে যাওয়ায় স্বাভাবিক। গতপরশুর আগে ভারতের বিপক্ষে বিশ্বকাপে পাকিস্তানের অর্জন ছিল শূন্য, ১২ ম্যাচে মাঠে নেমে সবগুলোতেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাদের।
১৩তম বারের চেষ্টায় সফল হয়েছে পাকিস্তান। ইমরান খান, ওয়াসিম আকরাম, মিসবাউল হক, শহিদ আফ্রিদিরা যেটা করতে পারেননি সেটা কি দুর্দান্ত ভাবেই না করে দেখালেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদিরা। ভারতকে উড়িয়ে দিয়ে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে পাকিস্তান।
সবচেয়ে বড় ব্যাপার, পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। যে দলের বিপক্ষে আগে বিশ্বকাপে কোন জয়ই ছিল না, তাদের রীতিমতো উড়িয়ে দিয়ে দলকে প্রথম জয় এনে দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দুর্দান্ত এই জয়ের পরেও সতীর্থদের মাটিতেই পা রাখতে বলছেন তিনি, উচ্ছ¡াসে ভেসে না যেতে সতীর্থদের পরামর্শ তার।
বিশ্বকাপ জয়ের পরেই উপভোগ করতে চান জানিয়ে সতীর্থদের উদ্দেশ্য বাবর আজম বলেন, ‘দলগত পারফর্ম্যান্সে ভর করে আমরা ম্যাচ জিতেছি, এই বিষয়টা কোন ভাবেই ছাড়লে চলবে না। উপভোগ করো, তবে উচ্ছ¡াসে ভেসে যেও না। এই ম্যাচটা এখন অতীত। সবাইমিলে উপভোগ করবো, সেটা কাপ জেতার পর।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন