Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শনাক্তের পাশাপাশি মৃত্যু কমছে উপসর্গে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে এলেও উপসর্গে মৃত্যু নতুন আতঙ্কের কারণ হয়ে দাড়িয়েছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় দেশে শনাক্ত রোগীর পাশাপাশি উপসর্গেও মৃত্যু কম হওয়ায় স্বস্তি দেখা দিয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

রাজশাহী ব্যুরো জানায়, অনেক মাস পর গতকাল রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল করোনায় মৃত্যুশূন্য দিন পেয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা এবং উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাওয়ার খবর পাওয়া যায়নি। এ সময় আটজন রোগী ভর্তি হয়েছেন এবং আটজন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে গতকাল সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫৪ জন। বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নাটোরের সাতজন, নওগাঁর সাতজন, পাবনার পাঁচজন এবং কুষ্টিয়ার দুজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৬ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১১ জনের।

খুলনা ব্যুরো জানায়, খুলনা জেলায় করোনা সংক্রমণের হার শতকরা ১ এর নীচে নেমেছে। মৃত্যু হার নেমেছে শুন্যে। গত ২৪ ঘণ্টায় ১২৭ টি নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ৮ দিনে কোনো প্রাণহানি ঘটেনি। খুলনা জেলায় এ পর্যন্ত ৭৭২ জন করোনায় মারা গেছেন। মোট আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৯৫১ জন। গত এক সপ্তাহ ধরে খুলনায় করোনা সংক্রমণের হার ১ থেকে ২ এর মধ্যে উঠানামা করছে।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, ১৯ দিনে জেলায় কোনো মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৭ জনই আছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ৩০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ৫ জন আক্রান্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন