Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পৌনে ৪ কোটি টাকা ট্যাক্স!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

একজন রিকশাচালককে প্রায় পৌনে চার কোটি টাকা আয়কর দিতে হবে। আর এমন ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। আয়কর বিভাগ ওই রিকশাচালককে নোটিশ পাঠিয়ে আয়কর দিতে নির্দেশ দিয়েছে।
উত্তরপ্রদেশের মথুরার বাকালপুর এলাকার রিকশা চালক প্রতাপ সিংহ সম্প্রতি আয়কর দফতর থেকে একটি নোটিশ পেয়েছেন। নোটিশে তাকে প্রায় পৌনে চার কোটি টাকা আয়কর হিসাবে দিতে নির্দেশ দেওয়া হয়েছে। নোটিশ পেয়ে প্রতাপের মাথায় হাত। লেখাপড়া না জানায় তিনি পুলিশের কাছে গিয়েছেন।

রিকশা চালক প্রতাপ গিয়েছিলেন হাইওয়ে থানায়। পুলিশ তার অভিযোগ শুনলেও তা নিয়ে কোনও মামলা দায়ের করেনি। ওই থানার স্টেশন হাউস অফিসার অনুজ কুমার বলেছেন, ‘কোনও মামলা দায়ের হয়নি। কিন্তু বিষয়টি পুলিশ দেখছে।’ ইতোমধ্যে প্রতাপ নেটমাধ্যমে একটি ভিডিও আপলোড করেছেন।
ভিডিওতে প্রতাপ জানিয়েছেন, বাকালপুরের একটি জন সুবিধা কেন্দ্রে প্যান কার্ডের জন্য আবেদন করেছিলেন। তিন মাস পর কার্ড হাতে পান। প্যান কার্ডের রঙিন ফোটোকপি ব্যাঙ্কেও জমা দিয়েছিলেন। গত ১৯ অক্টোবর আয়কর বিভাগের অফিসার ফোন করে তাকে ওই নির্দেশের কথা জানান। সূত্র : এনডিটিভি, ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ