Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মাত্র সাড়ে ১২ কোটি টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বাস্কেটবল খেলোয়াড়রা যে কেডস ব্যবহার করেন তার দাম কত হতে পারে? সেই প্রশ্ন সামনে এসেছে শুধুমাত্র দামের কারণে। সবচেয়ে উন্নতমানের হলে দাম কিছুটা বেশি হওয়াই স্বাভাবিক। তাই বলে সাড়ে ১২ কোটি টাকার বেশি দাম হওয়ার কথা নয়। অথচ সেটিই হয়েছে। আর এমন দাম শুনে যে কারও চোখ কপালে উঠতে বাধ্য।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকার এক জোড়া কেডস নিলামে ওই দামে বিক্রি হয়েছে। মাইকেল জর্ডানের ব্যবহার করা কেডস বিক্রি হয়েছে ১.৪৭ মিলিয়ন মার্কিন ডলারে। বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি ৫৭ লাখ ৭৬ হাজার ৭১৩ টাকা।

শিকাগো বুলসের হয়ে ১৯৮৪ সালে খেলার সময় মাইকেল জর্ডান নাইকির সাদা ও লাল রঙের এ কেডস ব্যবহার করেছিলেন। ওই বছরই জর্ডান ও নাইকি নিজেদের মধ্যে সহযোগিতা শুরু করে। মাইকেল জর্ডানকে বাস্কেটবলের ইতিহাসে সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়।

ক্যারিয়ারের অধিকাংশ সময় শিকাগো বুলসে খেলা মাইকেল জর্ডান ধীরে ধীরে গ্লোবাল আইকনে পরিণত হন এবং বিশ্বজুড়ে এনবিএ লিগের প্রোফাইল বাড়াতে সহযোগিতা করেছেন। মাইকেল জর্ডানের কেডস নিলামে কিনেছেন নিক ফিওরেলা। তিনি একজন প্রসিদ্ধ সংগ্রাহক। সূত্র : বিবিসি নিউজ, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ