Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

‘ঘুষ’ নিয়ে জল্পনার মধ্যেই দিল্লিতে সমীর ওয়াংখেড়ে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৯:৪২ এএম

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মাদক মামলার দায়িত্বে থাকা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর অফিসার সমীর ওয়াংখেড়ে সোমবার রাতে দিল্লি পৌঁছেছেন। ভারতের রাজধানীতে পা দিয়েই সমীর স্পষ্ট করে দিয়েছেন তাকে কোনও সরকার সংস্থা তলব করেনি। তিনি বলেছেন ব্যক্তগত কাজেই তিনি দিল্লিতে গিয়েছেন। সেই সাথে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন বলেও জানিয়েছেন তিনি।

সমীর ওয়াংখেড়েকে এই মুহূর্তে ভারতের সবথেকে বিতর্কিত তদন্তকারী অফিসার বললে খুব একটা ভুল হবে না। এনসিপি নেতা নবাব মালিকের সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে পড়েছেন তিনি। আরিয়ান খান মাদক মামলায় শাহরুখ খানকে হেনস্তা করার উদ্দেশ্যেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন নবাব মালিক। পাশাপাশি তার বিরুদ্ধে মামলা রফার জন্য টাকা চাওয়ারও অভিযোগ উঠেছে।

ব্যক্তিগত তদন্তকারী কিরণ গোসাভির দেহরক্ষী বলে দাবি করা এক ব্যক্তির হলফনামায় সমীর ওয়াংখেড়ের নাম উঠে এসেছে। তার অভিযোগ গোসাভি ও একজন স্যাম ডিসুজার মধ্যে কথাবার্তা তিনি শুনেছেন। যেখানে গোসাভি দাবি করেছেন আরিয়ান মাদক মামলা রফার জন্য টাকা চেয়েছেন এনসিবি কর্তা। অন্যদিকে আরিয়ান খানকে যেদিন আটক করা হয় সেদিন গোসাভি তার সঙ্গে সেলফি তোলেন। যার জন্য সমালোচনায় পড়তে হয়েছিল এনসিবিকে।

এছাড়া নবাব মালিক আরিয়ান খান মাদক মামলাকে সাজানো বলেও দাবি করেছিলেন। পাশাপাশি ওয়াংখেড়ের জন্ম সংক্রান্ত নথির ছবিও টুইট করেন তিনি। যদিও এই বিষয়টি নিয়ে মুখ খোলেন ওয়াংখেড়ে। তিনি বলেছেন ব্যক্তিগত নথি প্রকাশ করা মানহানিকর। দিল্লিতে পৌঁছে সমীর ওয়াংখেড়ে আরো জানিয়েছেন তিনি তার কাজে অটল রয়েছেন। যেমন তদন্ত চলছে তেমনই তদন্ত চলবে।

তবে জানা গিয়েছে সমীরের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে দিল্লিতে এনসিবি সদর দফতরে তলব করা হয়েছে। সেখানে ঘুষকান্ডে সমীরকে জিজ্ঞাসাবাদ করাও হতে পারে। তাহলে কি সেই তলবের জন্যই দিল্লিতে এসে পৌঁছালেন সমীর ওয়াংখেড়ে? এনসিবি অফিসার যতই বলুন তাকে কেউ ডাকেনি, কিন্তু সময় যত এগোচ্ছে, তত জল্পনা বাড়ছে।

উল্লেখ্য, আজই (২৬ অক্টোবর) হাইকোর্টে আরিয়ান খান, আরবাজ মার্চেন্টদের জামিন আবেদনের শুনানি। ঠিক তার কয়েক ঘন্টা আগেই সোমবার রাতে দিল্লিতে হাজির হন সমীর ওয়াংখেড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৬ নভেম্বর, ২০২১
১৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ