Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ১২৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৯:৫১ এএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৫ হাজার ১২৬ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ২২ হাজার ৪২৮ জন। এর আগে গতকাল (সোমবার) ৪ হাজার ৬৬৮ জনের মৃত্যু এবং ৩ লাখ ১৮ হাজার ৫৫৩ জন রোগী শনাক্ত হয়।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট ৪৯ লাখ ৬৯ হাজার ৭১২ জন মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ১৬২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬১ জন এবং মারা গেছেন ৪১৫ জন। এছাড়া যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ৩৮ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৯ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ২০২ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৯৭ জন।

একদিনে ভারতে মারা গেছেন ৩৫৭ জন এবং আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৭৩ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৪০ জন, তুরস্কে ২৩২ জন এবং ইউক্রেনে ৩৩০ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন