Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সম্পর্ক জোরদার করার অঙ্গীকার পাকিস্তান ও সউদীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১১:৫৮ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সোমবার রিয়াদে মিডল ইস্ট গ্রিন ইনিশিয়েটিভ (এমজিআই) শীর্ষ সম্মেলনে সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাথে দেখা করেন এবং আফগান সংকট সহ অন্যান্য বিষয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন।
ইমরান খানের কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী দুই পবিত্র মসজিদের কাস্টডিয়ান বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নেতৃত্বের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাজ্যের অগ্রগতি ও উন্নয়নে। তিনি ‘সউদী ভিশন ২০৩০’-এর জন্য ক্রাউন প্রিন্সের প্রশংসা করেন, যার লক্ষ্য ২১ শতকে রাজ্যের আর্থ-সামাজিক উন্নয়নে রূপান্তরিত করা।
দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে আলোচনা করার সময়, ইমরান খান সউদী আরবের সাথে পাকিস্তানের গভীর ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের কথা পুনর্ব্যক্ত করেন এবং সউদী আরবের সাথে পাকিস্তানের কৌশলগত সম্পর্কের গুরুত্ব তুলে ধরেন। তিনি প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে পাকিস্তানকে অটল সমর্থনের জন্য সউদী আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ‘দুই নেতা সব ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা আরও জোরদার করতে সম্মত হয়েছেন,’ অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ