Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পাকিস্তান খোলা মনে খেলবে আশা উইলিয়ামসনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১২:২২ পিএম

গত সেপ্টেম্বরে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড পাকিস্কানকে কি যে এক বেকায়দায় ফেলেছিল, সেটি মনে আছে সবার। দীর্ঘ ১৮ বছর পর দেশটিতে খেলতে এসেও ম্যাচ শুরুর দিন 'হামলা হবে' এ দোহাই দিয়ে তারা চলে যায়। বিষয়টি পুরো পাকিস্তানের জন্য বিশাল বড় এক ধাক্কা ছিল।

সেই নিউজিল্যান্ডের বিপক্ষে আজ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে খেলবে পাকিস্তান। বাংলাদেশ সময় রাত ৮টায় শারজাহে শুরু হবে দুই দেশের এ লড়াই।

এ ম্যাচটিকে সামনে রেখে সংবাদ সম্মেলনে কথা বলেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। স্বাভাবিকভাবেই তার কথার মধ্যে উঠেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের নেয়া সেই বিতর্কিত সিদ্ধান্তের বিষয়টি। এ ব্যপারে কেন উইলিয়ামসন বলছেন এটি 'লজ্জাজনক'। তিনিও জানেন বিষয়টি নিয়ে ক্ষুদ্ধ হয়েছেন পাক ক্রিকেটাররাও, তাই সংবাদসম্মেলনে তিনি আশা করেছেন সে বিষয়টি ভুলে পাকিস্তানের খেলোয়াড়রা খোলা মনেই তাদের বিপক্ষে লড়বে।
এ ব্যপারে উইলিয়ামসন বলেন, 'এটা ছিল হতাশাজনক পরিস্থিতি। আমি জানি পাকিস্তানে নিউজিল্যান্ডের যে দলটি গিয়েছিল তারা সেখানে খেলার জন্য কতটা মুখিয়ে ছিল। আর এটি সত্যিকারের লজ্জা যে, সেভাবে বিষয়টি হয়নি।'

'আমি এখন বলতে চাই, নজরটা এখন টি-টোয়েন্টি বিশ্বকাপে হওয়া উচিত। এ বিষয়ে সন্দেহ নেই ভারতের বিপক্ষে জয়ের পর পাকিস্তান বেশ উজ্জীবিত।'

'আমাদের দুই দলের খেলোয়াড়দের মধ্যে কিন্তু সম্পর্কটা বেশ ভালো। শেষ দুই বছরে তারা একে অপরের বিপক্ষে অনেকবার খেলেছে। এছাড়া বেশ কয়েকজন একসঙ্গে খেলেছে। আমি নিশ্চিত এবারো খোলা মনে খেলবে পাকিস্তান। আরব আমিরাতে খেলা হওয়ায় দর্শকদের সাপোর্ট তারা পাবে।কারণ তারা সব সময় এখানেই খেলে থাকে।' সূত্র : ক্রিকট্রেকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন