Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রশিদ-মুজিবদের জয়ে উচ্ছ্বসিত তালেবানও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ১:১৭ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে রীতি মতো বিধ্বস্ত করে ছেড়েছে আফগানিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে ১৯০ রান করে তারা। জবাবে স্কটিশরা গুটিয়ে যায় মাত্র ৬০ রানে। আফগানিস্তান পায় ১৩০ রানের বিশাল জয়। এটি বিশ্বকাপের ইতিহাসে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ রানের জয়ের নতুন রেকর্ড। এর আগে ২০০৯ সালে এই স্কটল্যান্ডকেই ১৩০ রানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপে আফগানিস্তানের এ জয় হাসি ফুটিয়েছে দেশটির সাধারণ মানুষের মুখে। ক্ষমতা বদলের কারণে গত দুই-তিন মাস যাবত দেশটির মানুষ খুব বেশি স্বস্তিতে নেই। এমন সময়ই যেন তাদের জন্য ঈদের চাঁদ হয়ে আসল এ জয়।

বিশ্বকাপে রশিদ-মুজিবদের এ জয়ে সাধারণ মানুষের পাশাপাশি উচ্ছ্বসিত দেশটির নতুন শাসক তালেবানও। তাদের অন্যতম প্রভাবশালী শীর্ষ নেতা সুহাইল শাহীন স্কটিশদের বিপক্ষে এ জয়ে দলকে অভিনন্দন জানিয়েছেন টুইট করে। এ ব্যপারে তিনি বলেন, 'স্কটল্যান্ডের বিপক্ষে এমন ঐতিহাসিক জয়ে আফগানিস্তান ক্রিকেট দল ও পুরো আফগান জাতিকে অভিনন্দন জানাই। পরবর্তী ম্যাচ গুলোতে জয়ের ক্ষেত্রে আল্লাহ সহায় হোক, এ প্রত্যাশা করি। এটি ধরে রাখতে হবে।'

এদিকে দখলদার আমেরিকার সঙ্গে যুদ্ধ চলাকালীন সময়েও ক্রিকেটের প্রতি ভালোবাসা ছিল তালেবানের। যখনই আফগানরা কোন ম্যাচে জয় পেত তখন আনন্দে মেতে উঠত তালেবান যোদ্ধারাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন