Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

নিষেধাজ্ঞা শেষ হওয়ায় পশুর নদী, সুন্দরবন ও সাগরে ইলিশ ধরতে নেমেছেন উপকূলের জেলেরা

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ২:০৮ পিএম

মা ইলিশ সংরক্ষণের ২২ দিনের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় পশুর নদী, সুন্দরবন ও সাগরে মাছ ধরতে নেমেছেন উপকূলের জেলেরা। সোমবার দিবাগত রাত ১২টার পর এ নিষেধাজ্ঞা শেষ হয়। ফলে রাতেই মোংলার জেলেরা নদীতে জাল না ফেললেও মঙ্গলবার দুপুরের জোয়ারে জাল ফেলতে শুরু করেছেন। দিনে-রাতের দুই জোয়ারের সময় জেলেরা ইলিশের জাল ফেলে থাকেন। মোংলায় প্রায় ২ হাজার ইলিশের জেলে রয়েছে। যার অধিকাংশই গত রাতে ও মঙ্গলবার ভোরে ইলিশ ধরতে গভীর সাগরে রওনা হয়ে গেছেন। বাকীরা জাল ধরছেন পশুর ও সুন্দরবনের বিভিন্ন নদীতে।
জাতীয় মৎস্যজীবী সমিতির মোংলা শাখার সভাপতি বিদ্যুৎ মন্ডল বলেন, মোংলায় প্রায় ১০ হাজার জেলে রয়েছেন। তারমধ্যে ২ হাজার রয়েছে ইলিশের জেলে। এরমধ্যে অনেকেই বড় ও বেশি ইলিশ মাছের আশায় গত রাত থেকেই সাগরে রওনা হয়ে গেছেন। আর কেউ কেউ পশুর নদী ও সুন্দরবনে ইলিশ ধরতে নেমেছেন। তিনি আরো বলেন, ২২ দিনের নিষেধাজ্ঞা শুরু আগেও পশুর ও সুন্দরবনের নদীতে এখানকার জেলেরা তেমন কোন মাছ পায়নি। এখন দেখা যাক নিষেধাজ্ঞা শেষে কেমন মাছ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিশ ধরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ