Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশের জের, রাজস্থানে চাকরি গেল শিক্ষিকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৪:১৫ পিএম

রোববার বিশ্বকাপের আসরে পাকিস্তানের কাছে গো-হারা হারতে হয়েছে ভারতকে। আর সেই জয়েই উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন রাজস্থানের এক স্কুলের শিক্ষিকা। হোয়াটসঅ্যাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত স্টেটাসই কাল হল। বরখাস্ত করা হল ওই শিক্ষিকাকে। এই ঘটনা ঘটেছে রাজস্থানের উদয়পুরে।

রোববার পাকিস্তান ১০ উইকেটে কোহলি বাহিনীকে হারানোর পরেই নাফিসা আটারি নামের ওই শিক্ষিকা হোয়াটসঅ্যাপে একটি স্টেটাস দেন। সেখানে পাকিস্তানের দুই ওপেনারকে ব্যাট করতে দেখা যাচ্ছে টিভির পর্দায়। সেই ছবির ক্যাপশনে নাফিসা লিখেছিলেন, ‘আমরা জিতেছি।’ সেই স্টেটাস চোখে পড়ে যায় নাফিসার এক সহকর্মী শিক্ষকের। তিনি জানতে চান, নাফিসা কি পাক সমর্থক। জবাবে নাফিসা জানিয়ে দেন, ‘হ্যাঁ।’

এরপরই সেই স্ট্যাটাসের স্ক্রিনশট দ্রুত ভাইরাল হয়ে যায়। শুরু হয় বিতর্ক। বিষয়টি নজরে পড়ে যায় নীরজা মোদি স্কুল কর্তৃপক্ষের। পরে ওই স্কুলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেয়া হয়, বিষয়টি নিয়ে বৈঠকের পরে সিদ্ধান্ত নেয়া হয়েছে নাফিসাকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

রোববারের ম্যাচের পরে ভারতের জাতীয় দলের সাবেক তারকা ও বর্তমানে বিজেপি সাংসদ গৌতম গম্ভীর টুইট করে জানিয়ে দেন, ভারতে থেকেও যারা পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তারা কেউ ভারতীয় নন। তিনি লেখেন, ‘যারা পাকিস্তানের জয়ে বাজি ফাটাচ্ছে তারা ভারতীয় হতেই পারে না। আমি আমাদের ছেলেদের পাশে রয়েছি।’ সূত্র: ওয়ান ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন