Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হাটহাজারীর আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে ৭ নতুন মুখ

স্বতন্ত্র প্রার্থী হতে পারেন মনোনয়ন বঞ্চিতরা

হাটহাজারী (চট্রগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৬:০৭ পিএম

স্থানীয় সরকার নির্বাচনের ৩য় ধাপে ঘোষিত তফসিল মতে আগামী ২৮ নভেম্বর হাটহাজারী উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদেও নির্বাচন হবে। বাংলাদেশ আওয়ামীলীগের নৌকা প্রতীক চেয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার আবেদন করেছিলেন প্রতি ইউনিয়ন হতে কয়েকজন করে। গতকাল গণভবনে বৈঠকের পর আজ দলীয় সভানেত্রীর সিদ্ধান্ত ঘোষণা প্রকাশিত হয়েছে।

এতে দেখা যায়, হাটহাজারীতে বর্তমান চেয়ারম্যান পদে দায়িত্ব পালনকারী ৬ জন আবারো মনোনয়ন পেয়েছেন। আর ৭ জন নতুন মনোনয়ন পেলেন। উল্লেখ্য যে, উপজেলার ১নং ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদে সীমানা জটিলতা সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন আয়োজন স্থগিত রেখেছে নির্বাচন কমিশন। বাকি ১৩ পরিষদে নির্বাচন হতে যাচ্ছে।

নৌকা প্রতীক পাওয়া বর্তমান চেয়ারম্যানগণ হলেন:
শিকারপুর ইউপি- আলহাজ্ব আবুবক্কর ছিদ্দিকী চেয়ারম্যান, ধলই ইউপি- আলমগীর জামান সিআইপি চেয়ারম্যান, গুমানমর্দ্দন ইউপি- মুজিবুর রহমান মুজিব চেয়ারম্যান, মেখল ইউপি- সালাহউদ্দিন চৌধুরী চেয়ারম্যান, গড়দুয়ারা ইউপি- সরোয়ার মোরশেদ তালুকদার চেয়ারম্যান এবং চিকনদণ্ডী ইউপি- হাসান জামান বাচ্চু চেয়ারম্যান।

এবার নতুন যারা নৌকা প্রতীক পেলেনঃ
মির্জাপুর ইউপি- আকতার হোসেন খাঁন সুমন, নাঙ্গলমোড়া ইউপি- হুমায়ুন কবির, ছিপাতলী ইউপি- জয়নাল আবেদীন জসিম মুন্সি, উত্তর মাদার্শা- শাহেদুল আলম, ফতেপুর ইউপি- জয়নাল আবেদীন, দক্ষিণ মাদার্শা ইউপি- সরোয়ার উদ্দীন এবং বুড়িশ্চর ইউপি- বেলাল উদ্দিন বিজয়।

এরইমধ্যে মনোনয়ন বঞ্চিত অনেকে নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে থাকছেন বলে কানাঘুষা চলছে। এছাড়া আরো ২/১টি ইউপিতে এমন শোনা যাচ্ছে ।

তবে মনোনয়ন না পাওয়া হেভিওয়েট প্রার্থীও প্রতীক প্রাপ্তকে সমর্থন করতে দেখা গেছে। এই তালিকায় রয়েছেন-গড়দুয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনাম চৌধুরী, মেখল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহিবুল হক মুহিব।

উভয়েই নিজ নিজ ফেসবুক আইডিতে প্রতীক পাওয়া সোরওয়ার মোরশেদ তালুকদার চেয়ারম্যান এবং সালাহউদ্দিন চৌধুরী চেয়ারম্যানকে অভিনন্দন জানিয়েছেন এবং ঐক্যবদ্ধ হয়ে কাজ করার ঘোষণা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ