Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীর ফাঁসি দেবরের যাবজ্জীবন দন্ড

ফরিদপুর থেকে সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৬:২৯ পিএম

ফরিদপুরের আলফাডাঙ্গায় স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীর ফাঁসির আদেশ ও দেবরের কারাদন্ড প্রদান করা হয়েছে।

একই সময় উভয়কে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও মামলা অপর দুই আসামীকে খালাস প্রদান করা হয়।


মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে ফরিদপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ( জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এই আদেশ প্রদান করন । রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আজ (২৬ অক্টাবর) মঙ্গলবার রায় ঘােষণা করেন।

বিজ্ঞ বিচার ‘ নারী ও শিশু নির্যাতন দমন আইন’ ২০০০ এর ৪(১) ধারায় মনিরার স্বামী শাহাবুদ্দিন খানকে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করন । একই সময় আদালত শাহাবুদ্দিনর ছােট ভাই ( মনিরার দেবর) সুমন খানকে ২০০০ এর ৪(১)/৩০ ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেছেন। এছাড়াও মামলার অপর আসমী আছিয়া বেগম ও ঝুমুর বেগমকে খালাস প্রদান করেন।


নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি ( পাবলিক প্রসিকিউটর) এ্যাড. স্বপন পাল গনমাধ্যম কে জানান, ২০১১ সালর ২৭ জুন ফরিদপুরর আলফাডাঙ্গা উপজলার ধলাইরচর গ্রাম আসামী সাহাবুদ্দিন খান ও সুমন খানসহ পরিবারের অন্য সদস্য আছিয়া বেগম এবং ঝুমুর বেগম মিলে বাদি একই গ্রামের কবির মােল্লার মেয়ে ( মনিরা খানম) পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্য ঘরের মধ্য গায়ে কেরাসিন তেল দিয়ে আগুন দেয়।

পর মনিরার চিৎকারে পাঁশের বাড়ি লােকজন এসে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরবর্তীতে ঢাকা মেডিকেল উন্নত চিকিৎসার জন্য পাঠানাে হয়। সেখান চিকিৎসাধীন অবস্থায় তার মত্যু হয়।

এই ঘটনায় মনিরার পিতা বাদি হয় ২০১১ সালে ৩ জুলাই আলফাডাঙ্গা থানায় নারী নির্যাতন ও হত্যা মামলা দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ