Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমরা আল্লাহ্‌ কে স্মরণ করলে আল্লাহও আমাদের স্মরণ করবেন

পীর আল্লামা সাবির শাহ (মা.জি.আ)

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৬:৩৪ পিএম | আপডেট : ৮:০৮ পিএম, ২৬ অক্টোবর, ২০২১

চট্টগ্রামের রাউজানের নোয়াজিষপুর ইউনিয়নের মিনা আকবর তৈয়্যবীয়া তাহেরীয়া মাদ্রাসার বার্ষিক সভায় প্রধান অতিথির বক্তব্যে পাকিস্তান দরবারে আলিয়া কাদেরিয়া ছিরিকোট শরীফের পীর আলহাজ্ব আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.) বলেছেন, আমরা আল্লাহ্ কে স্মরণ করলে আল্লাহও আমাদের স্মরণ করবেন। আল্লাহর আনুগত্য তখনই অর্জিত হবে, যখন কেউ রাসুলে পাক (দ)’র আনুগত্য করবে।

তিনি বলেন, করোনাকালে গাউসিয়া কমিটি বাংলাদেশের মানবিক সেবার দৃষ্টান্ত ছিল অনন্য। করোনাকাল ছিল যেন একটি ছোট কেয়ামত, যখন ছেলে পিতার কাছে আসেনি। স্বামী স্ত্রী কে ফেলে চলে গেছে। এমন একটি মহা-বিপদকালে গাউসিয়া কমিটি এসেছিল ত্রাণকর্তা রুপে, বুকে টেনে নিয়েছে মৃতব্যক্তি কে। তারা করোনায় মৃতের দাফন করেছে, গোসল-কাফন, জানাজা দিয়ে প্রকৃত মর্দে মুজাহিদের দায়িত্ব পালন করেছে। তিনি মানুষের কল্যাণের পথে আহবানের জন্য’ দাওয়াতে খায়র‘ কর্মসূচি পালনের আহবান জানিয়ে বলেন, ত্বরিক মানে রাস্তা, আর ত্বরিকতের উদ্দেশ্য হলো শরিয়তের পথে সঠিক ভাবে এগিয়ে যাওয়া। ২৫শে অক্টোবর দিন ও রাতঅর্ধ রাউজানের বিভিন্ন অনুষ্টানে যোগ দিয়ে দেশ ও জাতীর শান্তি কামনায় নসিহত, বায়াত ও দোয়া মোনাজাত করেছেন তিনি।

নোয়াজিষপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার্দী সিকদারের সভাপতিত্বে ও মাওলানা ইয়াসিন হোসাইন হায়দরী এবং হাফেজ ফরিদুল আলম সঞ্চালনায় অতিথি ছিলেন আনজুমান এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আলহাজ্ব আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ এর চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনার, যুগ্ন মহাসচিব আলহাজ্ব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার।

এরপর তিনি রাত সসাড়ে ৯টায় হলদিয়া ইউপির উত্তরস্বর্তা খানেকা কাদেরীয়া তৈয়বিয়াতে দোয়া মোনাজাত করেন। তারপর রাত সাড়ে ১০টায় হুজুর কেবলা পৌর কার্যালয়ে পৌঁছলে মেয়র জমির উদ্দিন পারভেজ হুজুর কেবলাকে ক্রেস্ট ও ফুলের মালা দিয়ে বরণ করে নেন। সেখানেও দেশ ও জাতীর জন্য মোনাজাত করেন তিনি। শেষে তিনি পৌর এলাকার হাজীপাড়াতে কাদেরীয়া তৈয়বিয়া খানেকা উদ্বোধন করেন। সেখানে বিশাল মাহফিলে যোগ দিয়ে নসিহত ও দোয়া মোনাজাত করেন। হুজুর কেবলার প্রতিটি পোগ্রামে হাজার হাজার আশেক ভক্ত সড়কে দাড়িয়ে হুজুরকে এস্তেকবাল জানান। আমিরহাট বাজারে ব্যবসায়ী শেখ মুহাম্মদ জাহাঙ্গীরের নেতৃত্বে হুজুর কেবলাকে ফুল দিয়ে সালাম জানান আশেক ভক্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ