Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আত্মবিশ্বাসী পাকিস্তানের সামনে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২১, ৭:৩৯ পিএম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুর যাত্রাতেই চিরপ্রতিন্দ্বন্দি ভারতকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। প্রথমবারের মতো বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারিয়ে আকাশে উড়ছে পাকিস্তান। আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের সামনে এবার নিউজিল্যান্ড ক্রিকেট দল।

ভারতের পর উপমহাদেশের দলটির বিপক্ষেও জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য পাকিস্তানের। অন্যদিকে, আত্মবিশ্বাসী পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই জয়ের স্বাদ পেতে চায় নিউজিল্যান্ড। আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

শারজাহর ভেন্যুতেই নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ওই ম্যাচে এক কথায় ভারতকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। ১০ উইকেটে বিশাল জয়ে ভারত বধের পাশাপাশি বিশ্বকাপে শুরুটা চমৎকার হয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দলের।

ম্যাচ শেষে পাকিস্তানের দলপতি বাবর বলেন, ‘আমাদের পরিকল্পনা আমরা সঠিকভাবে কাজে লাগাতে পেরেছি। শুরুতেই ভারতকে চাপে ফেলতে পেরেছি। আফ্রিদির উইকেট শিকার আমাদের অনেক আত্মবিশ্বাস যুগিয়েছে। একই সাথে স্পিনাররা, ফিল্ডাররাও ভালো করেছে।’

ভারত বধের পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষেও ভালো খেলতে চান বাবর। বলেন, ‘পরের ম্যাচেও আমরা এটি ধরে রাখতে চাই। আমাদের উপর এখন আর কোন চাপ নেই। এ ম্যাচ থেকে সতীর্থরা অনেক আত্মবিশ্বাসী হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে দল ভালো করবে বলে আমি আশাবাদী।’

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে নিউজিল্যান্ডকে। ভারতকে হারিয়ে ভয়ঙ্কর আত্মবিশ্বাসী পাকিস্তান। অন্যদিকে, নিউজিল্যান্ডের আত্মবিশ্বাস নিয়ে প্রশ্ন রয়েঠে। কারণ, টুর্নামেন্ট শুরুর আগে দুটি প্রস্তুতিমূলক ম্যাচেই হেরেছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে ও ইংল্যান্ডের কাছে ১৩ রানে হারে তারা।

এছাড়া দলের অধিনায়ক কেন উইলিয়ামসনের খেলা নিয়ে সংশয় রয়েছে। কনুইয়ের ইনজুরিতে ভুগছেন তিনি। প্রস্তুতিমূলক ম্যাচের মাত্র ১টিতে ব্যাট করেন উইলিয়ামসন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৭ রান করেছিলেন এ ডান-হাতি ব্যাটার। তারপরও উইলিয়ামসনকে নিয়ে চিন্তিত নিউজিল্যান্ড।

কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘উইলিয়ামসনকে নিয়ে আমরা এখনও আশাবাদী ও আত্মবিশ্বাসী। বিশ্রাম নিতে পারলে খেলার জন্য প্রস্তুত হয়ে উঠবে সে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ও সর্বশেষ আসরের সেমিফাইনাল খেলেছিল নিউজিল্যান্ড। তবে এখনও শিরোপার স্বাদ নিতে পারেনি তারা। এছাড়া পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি লড়াইয়ে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

দুই দলের ২৪ বার দেখায় পাকিস্তানের জয় ১৪টিতে। আর নিউজিল্যান্ডের জয় ১০টিতে। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাঁচবারের দেখায় তিনবার পাকিস্তান ও দু’বার নিউজিল্যান্ড জয় পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন