Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ময়মনসিংহে কর্মসৃজন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহের নান্দাইলে রাস্তার  কোন কাজ না করেই কর্মসৃজন প্রকল্পের ৪৭ লাখ ৩৮ হাজার টাকা আতœসাতের মিশন নিয়েছেন স্থানীয় বেতাগৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন সরকার। ইতোমধ্যে কাগজেপত্রে সব ঠিকঠাক দেখিয়ে তিনি এ প্রকল্পের অর্ধেক টাকা ব্যাংক থেকে উঠিয়ে নিয়ে আতœসাত করেছেন বলে অভিযোগ উঠেছে।
স্থানীয় চরভেলামারী গ্রামের বাসিন্দা মাহমুদুল হাসান এক লিখিত অভিযোগে উল্লেখ করেন, ২০১৫-১৬ অর্থ বছরে উপজেলার ১নং  বেতাগৈর ইউনিয়নে সরকার নির্ধারিত সময়ে ৫৯০ জন শ্রমিকের বিপরীতে প্রায় ৪৭ লাখ ৩৮ হাজার টাকা বরাদ্দ দেয় ত্রাণ ও পূর্নবাসন মন্ত্রণালয়। কিন্তু নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আবুল হোসেন সরকার কাজ না করেই উপজেলা প্রশাসন ও প্রকল্প কর্মকর্তা এ.টি.ও শাকিল ও কৃষি ব্যাংক মধুপুর বাজার শাখার ম্যানেজার আহাম্মদকে ম্যানেজ করে এ প্রকল্পের অর্ধেক টাকা ব্যাংক থেকে উঠিয়ে আত্মসাত করেন। বাদ বাকী টাকাও একই কায়দায় উঠিয়ে নিয়ে আতœসাতের পায়তারা করছেন। তিনি আরো অভিযোগ করেন, প্রায় ১১ দিন আগে এ ঘটনায় তিনি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন। কিন্তু এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।  
এসব বিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহানূর আলম বলেন, আমি এ সংক্রান্ত লিখিত কোন অভিযোগ পাইনি। তবে মৌখিক অভিযোগ শুনে সংশ্লিষ্ট প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলেছি।   



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন