Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ম্যাচ আবুধাবিতে অনুশীলন দুবাইয়ে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম | আপডেট : ৯:১৪ পিএম, ২৭ অক্টোবর, ২০২১

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সুপার টুয়েলভ পর্ব শুরু করেছে বাংলাদেশ। বিশ্বকাপ স্বপ্ন মিশন জিইয়ে রাখতে মাহমুদউল্লাহ-সাকিবরা আজ মুখোমুখি হবে শক্তিশালী ইংল্যান্ডের। বিকাল ৪ টার ম্যাচটি আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম হলেও বাংলাদেশ এই ম্যাচের প্রস্তুতি নিয়েছে দুবাইয়ে! বর্তমানে বাংলাদেশ দল এখন অবস্থান করছে দুবাইয়ে। আবু ধাবিতে অনুশীলন করতে হলে দুবাই থেকে দীর্ঘ ভ্রমণ যাত্রার বিষয় রয়েছে। এ কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আইসিসিকে অনুরোধ করে অনুশীলন ভেন্যু পরিবর্তনের। বিসিবির সেই অনুরোধ আমলে নিয়ে আইসিসি বাংলাদেশের গতকালের অনুশীলন ভেন্যু পরিবর্তন করে। আবুধাবির পরিবর্তে টাইগাররা অনুশীলন সেরেছে দুবাইয়ের আইসিসি অ্যাকাডেমিতে।

শ্রীলঙ্কা ম্যাচের মত ইংল্যান্ডের বিপক্ষেও টাইগাররা খেলবে দিনের আলোয়। ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর দুইটায়। অনুশীলনের ভেন্যু পরিবর্তিত হলেও অনুশীলনের সময় তাই বদলায়নি। দুবাইয়ে টাইগারদের গতকালের অনুশীলনও শুরু হয় স্থানীয় সময় দুপুর দুইটায়, যা চলে বিকাল পাঁচটা পর্যন্ত।
যদিও ম্যাচের ভেন্যুতে অনুশীলন না করায় টাইগারদের উইকেট ও মাঠের কন্ডিশন নিয়ে ধারণা নিতে অসুবিধা হয় কি না সেই প্রশ্ন থাকছেই। শ্রীলঙ্কার বিপক্ষে শারজায় উইকেটের আচরণ বুঝতে বেশ খানিকটা সময় লেগেছে বাংলাদেশের। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ ভেন্যুতে অনুশীলন না করায় উইকেটের আচরণ বুঝতে এবারও হয়ত মাঠে নামার প্রতীক্ষায় থাকবেন ক্রিকেটাররা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ বাংলাদেশ

৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন