Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

চারুকলা ইউনিটের মাধ্যমে শেষ হলো ঢাবির ভর্তি পরীক্ষা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষার মধ্য দিয়ে চূড়ান্তভাবে শেষ হয়েছে ঢাবির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। গতকাল মঙ্গলবার ঢাবির চারুকলা অনুষদভুক্ত চ ইউনিট-এর অধীনে ১ম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণীতে ভর্তির অঙ্কন (ফিগার ড্রয়িং) বিষয়ক এ পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।
এদিন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, ট্রেজারার প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন ও চ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী প্রফেসর নিসার হোসেনসহ সংশ্লিষ্টরা ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে ড. মো. আখতারুজ্জামান অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আয়োজন ও অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং আয়োজক কমিটির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
চ ইউনিটে ১ম পর্বে সাধারণ জ্ঞান পরীক্ষায় ১৩৫ আসনের বিপরীতে অংশ নেয় ১৫ হাজার ৪৯৬ জন শিক্ষার্থী। এর মধ্যে দ্বিতীয় ধাপে নির্বাচিত ১৫৪০জন ভর্তিচ্ছু আবেদনকারী অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষায় অংশগ্রহণ করে।###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ