Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আরামবাগ ক্রীড়া সংঘের বিরুদ্ধে কেন ফৌজদারি মামলা নয়

হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৪৫ এএম

আরামবাগ ক্রীড়া সংঘের বিরুদ্ধে কেন ফৌজদারি মামলা দায়ের করা হবে নাÑ এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। এক রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। ক্রীড়া সচিব ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

গত সোমবার জারিকৃত রুলের বিষয়ে গতকাল মঙ্গলবার ব্যারিস্টার সুমন বলেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিং ও অনলাইন বেটিং কর্মকাণ্ডে জড়িত থাকার ঘটনায় আরামবাগ ক্রীড়া সংঘের সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন ফৌজদারি মামলা করা হবে নাÑ এই মর্মে রুল জারি করেছেন আদালত। গত ২৬ আগস্ট প্রিমিয়ার রীগে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আরামবাগ ক্রীড়া সংঘকে দুই বছরের জন্য প্রথম বিভাগে নামিয়ে দেয়া হয়। একই সঙ্গে ক্লাবটির চার কর্মকর্তাকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করে ডিসিপ্লিনারি কমিটি। আরামবাগ ক্রীড়া সংঘের অনৈতিক কার্যকলাপের প্রমাণ পেয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশনও। এএফসির নির্দেশনা পেয়েই বাফুফে ক্লাবটির বিরুদ্ধে অধিকতর তদন্ত করে। বাফুফের পাতানো খেলা শনাক্তকরণ কমিটি সরকারের বিভিন্ন সংস্থার সহযোগিতা নিয়ে নানা তথ্য-উপাত্ত এবং ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তাদের মোবাইল কথোপকথনের ফরেনসিক প্রতিবেদনে স্পট ফিক্সিংয়ের প্রমাণ পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ