Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ভারতীয় সমর্থকদের মুখেও হাসি ফোটাল পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১০:০০ এএম | আপডেট : ২:১২ পিএম, ২৭ অক্টোবর, ২০২১

মঙ্গলবার পাকিস্তান যখন অপমানের বদলা নিচ্ছে, ভারতীয় সমর্থকরা মনেপ্রাণে চাইলেন বাবরদের জয়। রোববার যে প্রতিপক্ষের কাছে ১০ উইকেটে হারের লজ্জা সইতে হয়েছে, সেই পাকিস্তানের জয়ের দিকেই তাকিয়ে বসেছিলেন ভারতীয় সমর্থকরা। কেন?

ম্যাচের দিন সফর বাতিল। নিউজিল্যান্ডের এই আচরণ একে বারেই মেনে নিতে পারেনি পাকিস্তান। ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা বলেই রেখেছিলেন বদলা নেয়া হবে টি২০ বিশ্বকাপে। সেটাই করে দেখালেন বাবর আজমরা। মঙ্গলবার ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত নিউজিল্যান্ডকে চাপে রেখে গেলেন তারা। ৮ বল বাকি থাকতেই ৫ উইকেট হাতে নিয়ে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও জয় পাকিস্তানের।

নিউজিল্যান্ডকে হারিয়ে গ্রুপ বি-তে শীর্ষ স্থান ধরে রাখল পাকিস্তান। দুই ম্যাচে তাদের পয়েন্ট চার। এই গ্রুপ থেকে সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত করেই ফেললেন বাবররা। লড়াই হবে দ্বিতীয় স্থানের জন্য। ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সেই ম্যাচে যে দল জিতবে সেমিফাইনালে যাওয়ার দিকেও তারাই এগিয়ে থাকবে বলেই মনে করা হচ্ছে।

গ্রুপ বি-তে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড ছাড়া বাকি তিন দল আফগানিস্তান, নামিবিয়া এবং স্কটল্যান্ড। ভারতীয় সমর্থকদের মতে এই তিন দলের বিরুদ্ধেই অনায়াসে জিতবে প্রথম তিনটি দল। ফলে নিজেদের মধ্যে ম্যাচগুলি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়ায় ভারতের বিরুদ্ধে তাদের ম্যাচ খুব গুরুত্বপূর্ণ।

পাকিস্তান বাকি তিন ম্যাচেও জিতবে বলেই মনে করা হচ্ছে। নিউজিল্যান্ড এবং ভারতও যদি আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে জেতে, তা হলে ৩১ তারিখের ম্যাচই সেমিফাইনালে ওঠার জন্য নির্ণায়ক হয়ে উঠবে। মঙ্গলবার যদি নিউজিল্যান্ড জিতে যেত, এবং রোববারের ম্যাচে ভারত হারত তা হলে ভারতের কাছে সুযোগ কমে যেত সেমিফাইনাল যাওয়ার, কারণ পাকিস্তানের কাছে আগেই হেরে রয়েছে তারা।

মঙ্গলবার তাই নিউজিল্যান্ডকে হারিয়ে অপমানের জ্বালা জুড়ানোর সাথে ভারতীয় সমর্থকদের মুখেও হাসি ফোটালেন বাবররা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা



 

Show all comments
  • জুয়েল ২৭ অক্টোবর, ২০২১, ৬:৩৪ পিএম says : 0
    পাকিস্তান এখ বিশ্বের অন্যতম সেরা দল
    Total Reply(0) Reply
  • মাহমুদ ২৭ অক্টোবর, ২০২১, ৬:৩৪ পিএম says : 0
    বাবরদের হাত ধরেই পাকিস্তানের অতীত গৌরব ফিরে আসবে
    Total Reply(0) Reply
  • Soniya Akter Sony ২৭ অক্টোবর, ২০২১, ১১:৪০ এএম says : 0
    ভারত সেরা দল।
    Total Reply(0) Reply
  • Alamgir Kabir ২৭ অক্টোবর, ২০২১, ১১:৪০ এএম says : 0
    দাম্ভীকদের শুধু আকাশ থেকে টেনে মাটিতে নামায়ে ক্ষান্ত হয় নি, অতল গহ্বরে নিক্ষেপ করেছে, চিল্লাইয়া কন, কথা ঠিক না বেঠিক ।
    Total Reply(0) Reply
  • MD Akkas ২৭ অক্টোবর, ২০২১, ২:৪৫ পিএম says : 0
    ঠি ,,,,,,,,,ক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন