Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

নাবালক স্বামী স্ত্রীকে বিক্রি করে দিলো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১০:২৯ এএম

বিয়ের এক মাস পর স্ত্রীকে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে এক নাবালক স্বামীর বিরুদ্ধে। পরিবারের লোকজনের অভিযোগ পেয়ে ওই তরুণী স্ত্রীকে উদ্ধার করেছে ওড়িষ্যা পুলিশ। অভিযুক্ত নাবালককে গ্রেফতার করে জুভেনাইল আদালতে তোলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ১৭ বছরের ওই নাবালকের বাড়ি ভারতের ওড়িষ্যার বালাঙ্গির জেলায়। জুলাই মাসে ২৬ বছরের এক তরুণীর সাথে বিয়ে হয় তার। সামাজিক অনুষ্ঠানের মাধ্যমেই হয়েছিল সেই বিয়ে। অগস্টে স্ত্রীকে নিয়ে রাজস্থানে কাজে যায় ওই নাবালক। সেখানে একটি ইট কারখানায় কাজ করত সে। অভিযোগ, সেখানে যাওয়ার কয়েকদিন পরেই ৫৫ বছরের এক ব্যক্তির কাছে স্ত্রীকে বিক্রি করে দেয় সে।

সম্প্রতি রাজস্থান থেকে ওড়িষ্যায় ফিরে সে জানায়, তাকে ছেড়ে অন্য কারো সাথে পালিয়ে গিয়েছেন স্ত্রী। যদিও তার কথা বিশ্বাস হয়নি তরুণীর পরিবারের। তারা বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ জানান।

তদন্তে নেমে বালাঙ্গির থেকে পুলিশের একটি দল পৌঁছায় রাজস্থানে। সেখান থেকেই ওই নারীকে উদ্ধার করা হয়।

ঘটনার ব্যাপারে বেলাপাড়া থানার এক অফিসার বলেছেন, ‘জিজ্ঞাসাবাদের সময় স্ত্রীকে বিক্রি করে দেয়ার কথা স্বীকার করেছে ওই নাবালক। স্থানীয়রা ওই নারীকে আনতে বাধা দিয়েছিল। বহু কষ্টে আমরা ওই নারীকে ফিরিয়ে আনতে সমর্থ হয়েছি।’

নাবালককে জুভেনাইল আদালতে তুলেছিল পুলিশ। তার পর তাকে সংশোধনাগারে পাঠানো হয়েছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ