Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কৃষিমন্ত্রী ভাত কম খাওয়ার পরামর্শ দেননি!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৪৫ পিএম

গণমাধ্যমে বাংলাদেশের কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাককে উদ্ধৃত করে একটি সংবাদ প্রকাশিত হয়েছে, যেটা অসত্য বলে আখ্যায়িত করেছে তার মন্ত্রণালয়।

বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছিল, কৃষিমন্ত্রী 'ভাত খাওয়া কমাতে বলেছেন। ভাত খাওয়া কমালে দেশে চালের চাহিদা কমে যাবে'।

এরকম খবর প্রকাশের পর কৃষি মন্ত্রণালয়ের তরফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এরকম কিছুই বলেননি কৃষিমন্ত্রী।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়েকটি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুলভাবে উদ্ধৃত করে প্রচারিত 'ভাত কম খান' বা 'ভাত কম খাওয়ার পরামর্শ' বিষয়ক সংবাদের প্রতি কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাকের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

''প্রকৃতপক্ষে, 'ভাত কম খান' বা 'ভাত কম খাওয়ার পরামর্শ'-এরকম কিছুই বলেননি কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মোহ্ম্মদ আব্দুর রাজ্জাক।"

রবিবার বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরাম এবং একটি দৈনিক পত্রিকা আয়োজিত কৃষি বিষয়ক এক অনুষ্ঠানে দেয়া মন্ত্রীর বক্তব্যের পর এমন খবর প্রকাশিত হয়।


বিজ্ঞপ্তিতে তার বক্তব্যের কিছু অংশ তুলে ধরা হয়েছে।

তিনি বলেছেন, "কোভিড ১৯শের যে মহামারি, এই করোনা বাংলাদেশে রয়েছে, তা সত্ত্বেও বাংলাদেশের মানুষের খাদ্যের কষ্ট হয় নাই। কোন মানুষ না খেয়ে নাই, কোন মানুষের মাঝে হাহাকার নাই। এমনই পরিস্থিতিতে আমাদের আজকে চ্যালেঞ্জ বাংলাদেশকে আমরা পুষ্টি জাতীয় নিরাপদ খাদ্য দিতে চাই।"

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, "মন্ত্রীর বক্তব্যকে ভুলভাবে ও আংশিকভাবে উপস্থাপন করে সম্প্রতি এরকম শিরোনামে দু'একটি গণমাধ্যম ও সোশ্যাল মাধ্যমে এ ধরনের ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রচারিত হয়েছে।..... উদ্দেশ্যপ্রণোদিতভাবে কৃষিমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে এই ভিত্তিহীন ও অসত্য সংবাদ প্রচারিত হয়েছে।" বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন