Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাটুরিয়ায় ফেরিডুবি, ঘাটে স্বজনদের কান্না

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৫৩ পিএম

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাট এলাকায় রো রো ফেরি আমানত শাহ তীরের ভিড়ার সময় যানবাহন নিয়ে ডুবে গেছে।
বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

পাটুরিয়া ঘাটে দায়িত্বরত সার্জেন্ট গুলজার হোসেন গনমাধ্যম কে এতথ্য নিশ্চিত করেছেন।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন লোড করে পাটুরিয়ার ৫ নম্বর ফেরিঘাটে নোঙর করে রো রো ফেরি আমানত শাহ।
ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যায়।
ফেরিতে কতগুলো যানবাহন ছিল সে বিষয়ে তাৎক্ষণিক কিছু জানাননি কেউ তবে পরে কিছু তথ্য পাওয়া যায়।

খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছে কাজ করছে বলে জানা গেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, ঐ ফেরির জনৈক যাত্রী মারুফ গনমাধ্যম কে জানান ঐ ফেরিতে প্রায় ১৭/১৮ টি গাড়ী ছিল। তবে কি পরিমান মানুষরে ক্ষতি হয়েছে তা বলতে পারবো না।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ফরিদপুর,রাজবাড়ি, মাদারীপুর,মাগুরা, কুষ্টিয়া, পাংশা, বালিয়াকান্দির বহু স্বজন ঘাটে এসে ভিড় জমিয়েছে। স্বজনদের আত্মচিৎকারে আকাশ বাতাস ভারী হয়ে উঠছে।

আইনশৃঙ্খলা বাহিনীর সকল বিষয় কঠোর নিরাপওার ব্যবস্হার করছেন। ডুবুরিরা পদ্মায় নামছেন
নিঁখোজ হওয়া সব কিছুর খোজে।

তবে কি পরিমান ক্ষয়ক্ষরিত এবং হতাহতের ঘটনা ঘটছে এর কোন সঠিক খবর এখনও পাওয়া যায়নি। উদ্বার কাজ চলছে।

প্রসঙ্গতঃ রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে আসে ফেরিটি। ফেরি থেকে দুই থেকে তিনটি যানবাহন নামার পরপরই ফেরিটি ডুবে যেতে শুরু করে।

পাটুরিয়া ঘাট থেকে ১৯ টি যানবাহনের মধ্যে ১৪ টি ছিল মালবোঝাই ট্রাক। বিষয়টি ফেরির আরিচা ঘাটের উপমহাব্যবস্হাপক। মোঃ জিল্লুর রহমান গনমাধ্যম কে নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ