Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঝিকরগাছায় নৌকার প্রার্থী ১১, স্বতন্ত্র ৪৬

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ২:৪৪ পিএম

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে যশোরের ঝিকরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে ১২ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এদিন সাধারণ সদস্য পদে ২৮ জন এবং মহিলা সদস্য পদে একজন তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) ছিলো প্রত্যাহারের শেষ দিন। ফলে ১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিদ্বন্দী হিসেবে ৪৬ জন স্বতন্ত্র প্রার্থী মাঠে থাকছেন।
উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, উপজেলার মাগুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে দুই স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। তারা হলেন- আওয়ামী লীগ নেতা রেফেজ উদ্দিন ও যুবলীগ নেতা আজিজুর রহমান।

দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে ৩৩১ বিচারিক ম্যাজিস্ট্রেট পানিসারা ইউনিয়নে মনোনয়ন প্রত্যাহার করেছেন তিনজন ৷ তারা হলেন- আওয়ামী লীগ নেতা মীর বাবরজান বরুণ, আব্দুর রাজ্জাক ও মনিরুল ইসলাম।
ঝিকরগাছা ইউনিয়নে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন ও শিমুলিয়া ইউনিয়নে যুবলীগ নেতা তরিকুল ইসলাম ও নাভারণ ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আওরঙ্গ জেব তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

শংকরপুর ইউনিয়নে আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম ও ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক ফয়জুর রহমান মনোনয়ন প্রত্যাহার করেছেন।
নির্বাসখোলা ইউনিয়নে মাহবুবুল আলম ও হাজিরবাগে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন।
এছাড়া সদস্য পদে হাজিরবাগ ইউনিয়নে ৯ জন, নির্বাসখোলায় তিনজন, শংকরপুর, বাঁকড়া, পানিসারা ইউনিয়নে দুইজন করে, মাগুরা ইউনিয়নে একজন ও ঝিকরগাছা ইউনিয়নে একজন মহিলা সদস্য পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন।
আজ বুধবার (২৭ অক্টোবর) ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনের প্রতীক বরাদ্দ এবং ১১ নভেম্বর ভোটগ্রহণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

২৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ