Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন সাকিব

টি-টোয়েন্টির অলরাউন্ডার র‍্যাংকিং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৩:০৩ পিএম | আপডেট : ৫:১১ পিএম, ২৭ অক্টোবর, ২০২১

আইসিসির চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট ও বলে সমান দাপট দেখাচ্ছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এর পুরস্কারটাও হাতেনাতে পেয়ে গেলেন তিনি। আফগানিস্তানের মোহাম্মদ নবীকে সরিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আবার শীর্ষে উঠে এসেছেন টাইগার অলরাউন্ডার।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিবের শীর্ষস্থান পুনরুদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত সেপ্টেম্বর মাসের ১৫ তারিখ আইসিসির হালনাগাদ করা র‍্যাঙ্কিংয়ে অফগান অধিনায়ক নবীর কাছে শীর্ষস্থান হারান সাকিব। বিশ্বকাপে মঞ্চে নেমে নিজের চাত চিনিয়ে নিজের সিংহাসন ফিরে পেলেন তিনি। সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ১০ রেটিং পয়েন্ট কমেছে নবীর। অন্যদিকে সাকবের নামের পাশে যোগ হয়েছে ২০ রেটিং পয়েন্ট। বর্তমানে নবীর চেয়ে ২০ রেটিং পয়েন্টে এগিয়ে সাকিব।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রাহক টাইগার অলরাউন্ডার। ৬.৪৫ গড়ে ১১ উইকেট নিয়েছেন তিনি (যা কোন এক টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন এক বোলারের সর্বোচ্চ)। এছাড়া ব্যাট হাতে ২৯.৫০ গড়ে করেছেন ১১৮ রান।

এক নজরে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের সেরা ৫ অলরাউন্ডার-

১. সাকিব আল হাসান (বাংলাদেশ)- ২৯৫
২. মোহাম্মদ নবী (আফগানিস্তান)- ২৭৫
৩. জেজে স্মিট (নামিবিয়া)- ১৬১
৪. গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া)- ১৬১
৫. জিশান মাকসুদ (ওমান)- ১৬০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ বাংলাদেশ

৫ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন