Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মঠবাড়িয়ায় ২ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ৩:২০ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার ভাইজোড়া গ্রামে বারেক গাজী (৬২) নামে এক কৃষকের লাশ ২ মাস পর ময়না তদন্তের জন্য বুধবার কবর থেকে উত্তোলন করা হয়। পিরোজপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ খাইরুল ইসলাম চৌধুরী‘র উপস্থিতিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কবর থেকে উদ্ধার করে। এসময় মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ প্রীতম কুমার পাইক ও পিরোজপুর পিবিআই’র পরিদর্শক আহসান কবির উপস্থিত ছিলেন।

জানাযায়, গত ২৯ আগস্ট সকাল ১১ টার দিকে উপজেলার ভাইজোড়া গ্রামের মৃত শের আলীর ছেলে কৃষক বারেক গাজী নিজ জমিতে ইরি ধানের বীজ রোপন করেন। ওই দিন বিকালে প্রতিবেশী মৃত আঃ ওয়াজেদ আলী হাওলাদারের ছেলে প্রভাবশালী ইউনুস হাওলাদারের বীজ তলা তেকে ২ গোছা বীজ চুরি হয়। এতে ইউনুস হাওলাদার ওই দিন সন্ধ্যায় কৃষক বারেক গাজীকে তার বাড়িতে ডেকে নিয়ে বীজ চুরির অপবাদ দিয়ে মারধর করলে ঘটনাস্থলেই বারেক গাজীর মৃত্যু হয়। পরে পরিবারকে চাপ প্রয়োগ করে ময়নাতদন্ত ছাড়াই কৃষক বারেক গাজীর দাফন সম্পন্ন করে।

এ ঘটনায় কৃষক বারেক গাজীর আপন ভাই আঃ হালিম গাজী বাদী হয়ে ৬ সেপ্টেম্বর মঠবাড়িয়া বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যার অভিযোগ এনে ইউনুস হাওলাদারকে (৫৫) আসামী করে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন